টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে চার বদল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 20:22:07

তিনজাতি ক্রিকেট টুর্নামেন্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি ম্যাচে টসে হেরে বোলিং করছে বাংলাদেশ। এই ম্যাচে মাঠে নামার আগেই টানা দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বাংলাদেশ টুর্নামেন্টের ফাইনালে পৌছে গেছে। সেই হিসেবে শুধু নিয়ম রক্ষার একটা ম্যাচে পরিণত হয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে বুধবারের এই মোকাবেলা। 

যেহেতু নিয়মরক্ষার ম্যাচ তাই একাদশ নিয়ে এই ম্যাচে পরীক্ষা-নিরীক্ষার ভালো সুযোগ ছিলো বাংলাদেশের সামনে। সেই সুযোগটা বাংলাদেশ বেশ ভালোই কাজে লাগিয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে একাদশে বেশ কয়েকটি বদল আনা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা সর্বশেষ ম্যাচের চার জন খেলোয়াড়কে এই ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছে।

এই ম্যাচের একাদশে ফিরেছেন লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দিন। বিশ্রামে থাকছেন সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ।

টুর্নামেন্টে এখন পর্যন্ত বাংলাদেশ দুটি ম্যাচে খেলেছে দুটিতেই জিতেছে। সেই দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে যথাক্রমে ৮ ও ৫ উইকেটে। আয়ারল্যান্ডের সঙ্গে বাংলাদেশের প্রথম মোকাবেলা বৃষ্টির কারনে বাতিল হয়ে যায়। টুর্নামেন্টে এখন পর্যন্ত আয়ারল্যান্ড কোনো ম্যাচ জিততে পারেনি।

এই ম্যাচের আগে সবমিলিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ মুখোমুখি হয়েছিলো ১০ ম্যাচে। তাতে বাংলাদেশের জয় ৬ ম্যাচে। দুটি ম্যাচ জিতেছে আয়ারল্যান্ড এবং দুটি ম্যাচ বৃষ্টিতে বাতিল হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম, লিটন, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, সাব্বির, মোসাদ্দেক, মাশরাফি, সাইফুদ্দিন, রুবেল, আবু জায়েদ রাহী।

এ সম্পর্কিত আরও খবর