হোঁচটেও ম্লান হয়নি জুভেন্টাসের উৎসব

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-08 09:01:38

নিজেদের মাঠে মৌসুমের শেষ ম্যাচটা মনে রাখার মতো হলো না! আটলান্টার সঙ্গে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়লেন জুভেন্টাস তারকারা। যদিও টানা অষ্টম সিরি-এ ট্রফি নিশ্চিত হয়েছিল পাঁচ ম্যাচ আগেই। এ কারণেই এই হোঁচট ম্লান করে দিতে পারেনি জুভদের উৎসব। এদিনই চ্যাম্পিয়ন ট্রফিটাও যে বুঝে পেলো তুরিনোর ক্লাবটি।

ম্যাচ শেষ হতেই চ্যাম্পিয়নদের হাতে তুলে দেওয়া হয় ট্রফি। আনন্দে মেতে উঠেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। এবার নিয়ে রেকর্ড ৩৫ বার চ্যাম্পিয়ন হল দলটি।

দুর্দান্ত খেললেও স্রোতের বিপরীতে খেলার ৩৩তম মিনিটে পিছিয়ে পড়ে তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটি। আটলান্টার গোলদাতা ইয়োসিপ ইলিচিচ। এরপর ফিরতে মরিয়া রোনালদোরা অবশ্য একাধিক সুযোগ মিস করেন।

এক পর্যায়ে মনে হচ্ছিল ড্র নিয়েই বুঝি মাঠ ছাড়বে জুভরা। ঠিক তখনই ৮০তম মিনিটে মারিও মানজুকিচের দেখার মতো গোলে ম্যাচে ফেরে জুভরা (১-১)। এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ার ঠিক আগে দশজনের দল হয়ে যায় জুভেন্টাস। প্রতিপক্ষের ফুটবলার মুসাকে ফাউল করে লাল কার্ড পান ফেদেরিকো বের্নারদেস্কি।

এই ড্রতে ৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট জুভেন্টাসের। আগামী রোববার শেষ রাউন্ডে সাম্পদোরিয়ার সঙ্গে লড়বে তারা। ৭৯ পয়েন্ট নিয়ে সিরি এ-তে দ্বিতীয়স্থানে ইন্টার মিলান। ৬৬ পয়েন্টে এরপরই আছে আটলান্টা।

এই ম্যাচ দিয়েই নিজ মাঠে জুভেন্টাস অধ্যায় শেষ হয়েছে কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির। টানা ৫ মৌসুম ছিলেন তুরিনোর ক্লাবটিতে। প্রতিবারই জিতেছেন সিরি ‘এ’ ট্রফি। সঙ্গে কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন হয়েছে চারবার। ইতালিয়ান সুপার কাপ দুটি।

যদিও জেতা হলো না উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। আক্ষেপেই শেষ আলেগ্রির জুভেন্টাস অধ্যায়!

এ সম্পর্কিত আরও খবর