অবসর ভাবনায় যুবরাজ, গন্তব্য বিদেশি লিগ!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-25 08:56:39

সেরা সময়টা পেছনে ফেলে এসেছেন তিনি। জাতীয় দলেও যে আর ফেরা হবে না সেটা ভাল করেই বুঝে গেছেন। তারওপর বয়সটাও থেমে নেই। আসছে ডিসেম্বরে পা রাখবেন ৩৮-এ! কিন্তু তার আগেই অবসর ভাবনায় যুবরাজ সিং। ক্যারিয়ারের শেষ দেখতে পাচ্ছেন ভারতের বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার।

আরেকটা বিশ্বকাপ যখন সামনে তখনই বাস্তবতার জমিনে পা রাখলেন যুবরাজ। আট বছর আগে যার ম্যাজিকে বিশ্বসেরা হয়েছিল ভারত, সেই ক্রিকেটারটি অবসরের পথে হাঁটছেন। জাতীয় দল থেকে অবসর নিয়ে ভিন্নভাবে ক্রিকেটে থাকতে চান ক্যানসার জয়ী এই তারকা। আইসিসি অনুমোদিত বিদেশি টি-টুয়েন্টি লিগে খেলতে চান আরো কয়েকবছর।

যদিও বিদেশি লিগগুলোতে খেলার অনুমতি অনুমতি পাবেন কীনা সেটাও নিশ্চিত নয়। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) দেশের বাইরের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার অনুমতি দেয় না। এ অবস্থায় অবসর নিয়ে বিপাকেই পড়তে পারেন যুবরাজ।

যদিও বাস্তবতা মেনে আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছেন যুবি। কানাডায় গ্লোবাল টি-টুয়েন্টি লিগ, আয়ারল্যান্ড ও হল্যান্ডের টি-টুয়েন্টি লিগে খেলতে চান তিনি। এনিয়ে বোর্ডের সঙ্গে কথা বলবেন তারকা এই ক্রিকেটার।

এইতো কিছুদিন আগেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ড্রাফটে জায়গা পেয়েছেন ইরফান পাঠান। তবে তিনি খেলার অনুমতি পাবেন কীনা তা নিশ্চিত নয়। আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিলেও বিসিসিআইয়ের নিবন্ধিত টি-টুয়েন্টি ক্রিকেটার থেকে যাবেন ইরফান।

একই সমস্যায় পড়তে পারেন যুবরাজও। যদিও শোনা যাচ্ছে অবসর নেওয়া ক্রিকেটারদের ব্যাপারে নমনীয় হবে বিসিসিআই। সেক্ষেত্রে ৩০৪ ওয়ানডে খেলে ৮৭০১ রান করা ক্রিকেটারটি বিদেশি লিগে খেলার সুযোগ পেতেও পারেন!

এ সম্পর্কিত আরও খবর