বাংলাদেশ-পাকিস্তান প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে বাতিল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 17:22:58

লম্বা সময় অপেক্ষার পর আইসিসি আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিল বাংলাদেশ-পাকিস্তানের প্রস্তুতি ম্যাচটা বাতিল হয়েছে। কার্ডিফে সকালে টস হওয়ার আগে থেকে বৃষ্টি নামে। সেই বৃষ্টি মাঝে বেশ কয়েকবার থেমেছে। কিন্তু খানিকবাদে আবার নামে। প্রস্তুতি ম্যাচ তাই খানিকটা নিয়মের ব্যতিক্রম করেই কাটঅফ সময় বাড়িয়ে দেয়া হয়। কিন্তু তাতেও ম্যাচ শুরু করা যায়নি। কারণ যেভাবে বৃষ্টি হচ্ছিল তাতে ২০ ওভারের ম্যাচ আয়োজনও সম্ভব হতো না। তাই শেষপর্যন্ত এই ম্যাচ বাতিল করে দেয় আইসিসি।

তাছাড়া বৃষ্টিস্নাত এমন মাঠ খেলার উপযুক্ত করতেও অনেক সময় লেগে যেত। বৃষ্টিভেজা মাঠে ক্রিকেটারদের ইনজুরিতে পড়ার শঙ্কাও থেকে যায়। সব হিসেব মিলিয়ে আইসিসি ম্যাচটি বাতিল করতে বাধ্য হয়।

বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তান ক্রিকেট দলের জন্য সময়টা খুব সুখকর কিছু কাটল না। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ তারা হারে ৪-০ তে। প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানও তাদের হারিয়ে দেয় ৩ উইকেটে। দ্বিতীয় এবং শেষ প্রস্তুতি ম্যাচটাতো বৃষ্টির কারণে বাতিল। তার অর্থ দাঁড়ালো টানা ১০ ম্যাচ হারের পর পাকিস্তান বিশ্বকাপের মাঠে নামছে!

বিশ্বকাপের লড়াই শুরু হওয়ার আগে বাংলাদেশ আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। ২৮ মে, কার্ডিফের এই সোফিয়া গার্ডেনেই ভারতের বিপক্ষে বাংলাদেশ তাদের শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে।

এখন প্রশ্ন হলো- ২৮ মে’র কার্ডিফের আবহাওয়ায় কি বৃষ্টির বার্তা আছে?

এ সম্পর্কিত আরও খবর