রেটিং দাবার শিরোপা মিনহাজের

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 02:39:23

শুরু থেকে শেষ পর্যন্ত একই দাপটে খেললেন তিনি। কোন সুযোগই দিলেন না প্রতিপক্ষ দাবাড়ুদের। তারই পথ ধরে টানা সাত রাউন্ডেই জয়। এক রাউন্ড আগেই ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মোহাম্মদ মিনহাজ উদ্দিন। বাংলাদেশ নৌবাহিনীর এই আন্তর্জাতিক মাস্টার ৭ খেলায় পেলেন পূর্ণ ৭ পয়েন্ট।

টুর্নামেন্টে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার শরীফ হোসেন।

রেটিং দাবায় সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে ছয়জন আছেন তৃতীয়স্থানে। তারা হলেন- জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস।

সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলায় দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়  সপ্তম রাউন্ডের খেলা।

এদিন আন্তর্জাতিক মাস্টার মিনহাজ হারিয়েছেন ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীকে, ক্যান্ডিডেট মাস্টার শরীফ মোহাম্মদ হারান আমিনুল ইসলামকে। নেসার উদ্দিনকে হারিয়েছেন ফিদে মাস্টার আমিন। ফিদে মাস্টার পরাগ হারান মো. আবু হানিফকে।

৮ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বাংলাদেশ ও ভারতের ১১৪ জন দাবাড়ু। প্রতিযোগিতা চলবে ২৯ মে পর্যন্ত। প্রতিযোগিতায়বিজয়ীদের জন্য থাকছে দেড় লাখ টাকার প্রাইজমানি।

এ সম্পর্কিত আরও খবর