টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল উইন্ডিজ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 20:05:16

বিশ্বকাপ উত্তেজনা শুরু হয়েছে আগের দিনই। উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। শুক্রবার টুর্নামেন্টের দ্বিতীয় দিনে মুখোমুখি পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ। নটিংহ্যামে টস ভাগ্য সঙ্গে থাকল জেসন হোল্ডারের। ক্যারিবীয় অধিনায়ক মুদ্রা নিক্ষেপে জিতে প্রথমে বোলিং নিয়েছেন।

শুক্রবার উইকেট ও আবহাওয়ার কথা চিন্তা করেই বোলারদের ওপর শুরুতে আস্থা রাখলেন হোল্ডার। প্রথমে ব্যাট করতে পাঠালেন পাকিস্তানকে।

এবার নিয়ে গত ৬ বিশ্বকাপের চারটিতেই প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ পাকিস্তান। এই ম্যাচটি খেলার আগে অবশ্য ছন্দহারা এক দল পাকিস্তান। ইংল্যান্ডে পা দিয়েই একের পর এক হারে বিধ্বস্ত সরফরাজ আহমেদরা। প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানও হারিয়েছে তাদের। সব মিলিয়ে টানা ১০টি ওয়ানডে ম্যাচে হারের তিক্ত অভিজ্ঞতা নিয়েই শুক্রবার মাঠে নামলো দলটি।

পরিসংখ্যান থেকে অনুপ্রেরণা পেতে পারে উইন্ডিজ। এখন পর্যন্ত বিশ্বকাপ ক্রিকেটে ১০বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান। যেখানে ক্যারিবীয়রাই এগিয়ে। তারা জিতেছে ৭ বার। বাকী তিনবার হাসিমুখে মাঠ ছাড়ে পাকিস্তান দল।

সব মিলিয়ে ওয়ানডে ক্রিকেটে এ পর্যন্ত পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হয়েছে মোট ১৩৩ বার। যেখানে উইন্ডিজ জিতেছে ৭০ ম্যাচে। পাকিস্তানের জয় ৬০ ম্যাচে। বাকি তিন ম্যাচে ফল আসেনি!

এ সম্পর্কিত আরও খবর