জিততে আফগানদের চাই ১৮৭

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 06:36:10

প্রথম ম্যাচের ব্যাটিং বিপর্যয় আফগানিস্তানের বিপক্ষে কাটিয়ে উঠার আভাস দিচ্ছিল শ্রীলঙ্কা। কিন্তু শুরুটা ভালো হলেও তার ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি অধিনায়কের দিমুথ করুনারত্নের দল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে রশিদ-নবীদের স্পিন বিষে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও লঙ্কান ব্যাটিং লাইন-আপে ধস নেমে আসে। ফলে ৩৬.৫ ওভারে মাত্র ২০১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। কিন্তু ডাকওয়ার্থ-লুইস মেথডে ৪১ ওভারে জয়ের জন্য আফগানদের সামনে দাঁড়িয়েছে ১৮৭ রান।

কার্ডিফে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা কী দারুণ সুন্দরই না ছিল! দিমুথ করুনারত্ন আর কুশল পেরেরা জুটি দুর্দান্ত ব্যাটিংয়ের ফুল ফোটাচ্ছিলেন। ওপেনার করুণারত্নে (৩০ রান) বিদায় নিলেও শ্রীলঙ্কা প্রথম উইকেটের বিনিময়ে তুলে ফেলে ৯২ রান। উইকেটে থেকে ব্যাটিং দৃঢ়তা দেখিয়ে চলছিলেন পেরেরা (৭৮)। লাহিরু থিরিমানে তাকে সঙ্গ দিয়ে দলীয় স্কোর নিয়ে যায় ১৪৪ রানে। লাহিরু মাঠ ছাড়ার পরই ছন্দ পতনের শুরু। শুরু হয় ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল। কুসল মেন্ডিস ২, অ্যাঞ্জেলো ম্যাথুস ০, ধনাঞ্জয়া ডি সিলভা ০ ও থিসারা পেরেরা ২ রানে আউট হয়ে দলকে বিপদে ফেলে দেন।

শেষ দিকে ইসুরু ইদানা ও রাস লাকমল ধস সালানোর আভাস দিয়েও পারেনি। ১৮২ রানে ৮ উইকেটে পড়ে গেলে বৃষ্টি এসে হানা দেয়। দীর্ঘ বিরতি দিয়ে ম্যাচ মাঠে গড়ালেও ২১ রানের বেশি যোগ করতে পারেনি তারা। লাসিথ মালিঙ্গা ৪ ও নুয়ান প্রদ্বীপ ০ রানে সাজঘরে ফেরেন। ব্যাটিং বিপর্যয়ে ধকল সামলাতে না পেরে ২০১ রানেই গুটিয়ে যায় কোচ হাথুরু সিংয়ের দল। চার উইকেট নেন মোহাম্মদ নবী। দুটি করে উইকেট নেন দাওলাত জাদরান ও রশিদ খান।

এ সম্পর্কিত আরও খবর