শুরুর ধাক্কা সামলে লড়ছে অজিরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 22:09:08

আগেই ভয়টা পেয়েছিলেন কোচ জাস্টিন ল্যাঙ্গার-অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ক্যারিবিয়ান পেস আক্রমণ না ম্যাচে উল্টো পাল্টা কিছু করে ফেলে। তাদের সেই আশঙ্কাই সত্যি হয়েছে। ট্রেন্ট ব্রিজে পেস ঝড় তুলে অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন-আপে ধস নামিয়ে দিয়েছে উইন্ডিজ। ৭৯ রানেই অস্ট্রেলিয়ার পাঁচ উইকেট ফেলে দেয় তারা।

তবে সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ (৩৯ রান) ও অ্যালেক্স ক্যারি (৩৯) জুটি ক্রিজে টিকে থেকে দলের বিপদ কাটিয়ে উঠার আভাস দিয়ে যাচ্ছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৮ ওভারে ৫ উইকেটে ১৩৭ তুলেছে অস্ট্রেলিয়া। ধাক্কা সামলে উঠতে লড়ছে অজিরা।

ট্রেন্ট ব্রিজে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি আজিদের। ৩৪ রানেই বিদায় নেন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা ও গ্লেন ম্যাক্সওয়েল। শেলডন কট্রেল ২ উইকেট শিকার করেন। ওশানে টমাস, আন্দ্রে রাসেল ও জেসন হোল্ডার একটি করে উইকেট করেন।

ফিট ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল কে নিয়ে মাঠে নেমেছে উজ্জেবিত ওয়েস্ট ইন্ডিজ। ড্যারেন ব্রাভোর জায়গায় দলে ফিরেছেন এভিন লুইস। তবে অস্ট্রেলিয়া দলে কোনো পরিবর্তন আনেনি। উইকেট শুষ্ক থাকলেও নাথান লায়নকে মাঠে নামায়নি তারা।

নটিংহ্যামে খেলা শুরু হয়েছে বিকেল সাড়ে ৩টায়। বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় ছিনিয়ে নেওয়ার লক্ষ্যে মাঠে লড়ছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। একই মাঠে ক্যারিবিয়ানরা প্রথম ম্যাচে জিতেছে পাকিস্তানের বিপক্ষে। আর ব্রিস্টলে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ফেভারিটদের মতোই হারিয়েছে আফগানিস্তানকে।

একদিনের ক্রিকেটে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দুই বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ একে-অপরকে মোকাবেলা করেছে ১৩৯ ম্যাচে। অজিরা ৭৩ ম্যাচ জিতলেও ক্যারিবিয়ানরা জয় পায় ৬০ ম্যাচে। ৬টি ম্যাচ অমীমাংসিত।

এ সম্পর্কিত আরও খবর