কোহলিকে জরিমানা মাত্র ৫০০ রুপি!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-18 04:44:10

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটারদের একজন তিনি। মাঠ ও মাঠের বাইরে দুই জায়গা থেকেই দুই হাতে অর্থ আয় করছেন বিরাট কোহলি। এই তো গত বছর তিনি আয় করেছেন ১৬৭ কোটি রুপি! সেই ক্রিকেটারটিকেই কীনা জরিমানা করা হলো মাত্র ৫০০ রুপি!

ভারত অধিনায়ককে নগন্য এই জরিমানা করেছে গুরুগ্রাম কর্পোরেশন কমিশনার। তবে মাঠের ভিতরের কোনও নিয়মভঙ্গের জন্য নয় এই জরিমানা নয়। ভিন্ন এক কারণে বিরাট এসেছেন আলোচনায়!

কোহলি পরিবারের বিরুদ্ধে পানি অপচয়ের অভিযোগ উঠেছে। দিল্লির গুরুগ্রামে এই তারকা ক্রিকেটারের এক প্রতিবেশী অভিযোগ করলেন। বলা হচ্ছে- কোহলিদের বাড়ির সামনে প্রায় হাফ ডজন গাড়ি থাকে। এর মধ্যে রয়েছে দুটি এসইউভি। সেই গাড়ি ধোয়ার জন্য কোহলি পরিবারের কর্মচারী হাজার হাজার লিটার পানীয় জল অপচয় করছেন। এ কারণেই কোহলিকে ৫০০ রুপি জরিমানা করা হয়েছে। সেই জরিমানার কপি দেওয়া হয়েছে কোহলির পরিবারকেও।

এমনিতেই ভারতে পানীয় জলের বেশ অভাব। দিল্লির গুরুগ্রামে ৪৫ ডিগ্রী তাপমাত্রায় পানির অভাবটা আরো বেশি করে চোখে পড়ছে। এ অবস্থায় গাড়ি ধোয়ার জন্য পানি অপচয়টা ভালভাবে দেখা হয় না।

বিরাট কোহলির কানে এই ৫০০ রুপি জরিমানার খবরটি আসবে কীনা কে জানে। তবে এটি বেশ হাস্যরসের জন্ম দিয়েছে। ভারতের হালের সবচেয়ে ধনী ক্রিকেটারকে জরিমানার অঙ্কটা বেশি হলে হয়তো এমন হতো না!

কোহলি এখন ব্যস্ত বিশ্বকাপ নিয়ে। এরইমধ্যে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা করেছে দলটি। রোববার ওভালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারতীয় ক্রিকেট দল। এবার শিরোপায় চোখ রেখেই মিশন শুরু করেছে তারা!

এ সম্পর্কিত আরও খবর