আইসিসির ভিডিওতে ‘জাতীয় বীর’ মাশরাফি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-31 06:39:22

বৃষ্টির শঙ্কা উড়িয়ে চলছে ইংল্যান্ড-বাংলাদেশ বিশ্বকাপ ম্যাচ। বাংলাদেশ টস জিতে প্রথমে বাটিংয়ে পাঠিয়েছে স্বাগতিকদের। শনিবারের এই ম্যাচ শুরুর আগে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যার ক্যাপশনে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা মাশরাফিকে নিয়ে লিখেছে, ‘তিনি জাতীয় বীর! নিজের সর্বোচ্চটা বিলিয়ে দেন, তার চলার পথ অলৌকিক!’

ঠিক তাই। সাতবার পায়ে বড় অস্ত্রোপচারের পরও দাপটে খেলে যাচ্ছেন মাশরাফি। চিকিৎসকের শঙ্কা পেছনে ফেলে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন বাংলাদেশ দলকে। আইসিসির ভিডিওতে তার অবিশ্বাস্য ক্যারিয়ারের খন্ডচিত্র উঠে এসেছে। যেখানে দেখা যাচ্ছে- একাধিকবার ইনজুরিতে পড়লেও জীবনবাজি রেখে মাশরাফির ক্রিকেট খেলে গেছেন! হার মানেন নি কখনোই!

২ মিনিট ৫৭ সেকেন্ডের ভিডিওতে মাশরাফি নিজেই জানালেন তার ইনজুরি কাটিয়ে উঠার অদম্য গল্প। ক্রিকেটের প্রতি তার ভালবাসার চিত্রও ফুটে উঠেছে।

ভিডিওটিতে ক্রিকেটার মাশরাফিকে নিয়ে কথা বলেছেন বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ স্টিভ রোডস ও বোলিং কোর্টনি ওয়ালশ। তাদের কথাতেও ছিল মাশরাফি বন্দনা। মাশরাফি কেমন ক্রিকেটার এনিয়েও মন্তব্য তুলে ধরেন তারা।

আইসিসি ক্রিকেটার মাশরাফিকে কিংবদন্তি, যোদ্ধা, লড়াকু হিসেবে তুলে ধরেছে। একইসঙ্গে উঠে এসেছে তার মাশরাফির সংসদ সদস্য পরিচিতিটিও। সর্বশেষ সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীকে পাশ করে এসেছেন এই তারকা ক্রিকেটার।

দেখে নিন আইসিসির সেই ভিডিও-

এ সম্পর্কিত আরও খবর