মাথার চোট সামলে ভালো আছেন রশিদ

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 06:06:56

লকি ফার্গুসনের শর্ট বল বুঝে উঠতে পারেননি রশিদ। বল গিয়ে আঘাত করে তার হেলমেটে। শুরুতে সবাইকে ভয় পাইয়ে দিয়ে ছিলেন আফগান এ অলরাউন্ডার। খারাপ কিছুর আশঙ্কায় ছিল ক্রিকেট প্রেমীরা। কিন্তু বাস্তবে তেমন কিছুই ঘটেনি। চিকিৎসা নিয়ে ভালো আছেন এ তারকা ক্রিকেটার।

শনিবার টনটনে বিশ্বকাপ ম্যাচে নিউজিল্যান্ডের বোলিং ইনিংসের ৩৩.৪ ওভারে ব্যাট হাতে ফার্গুসনকে মোকাবেলা করতে যান রশিদ। কিন্তু বলের লেংথ বুঝতে ভুল করে ফেলেন। অফ স্ট্যাম্পের দিকে ছুটে আসা শর্ট বলের কাছে হার মানেন রশিদ। মাথায় আঘাত করে বল গিয়ে পড়ে স্ট্যাম্পের ওপর। মাথার চোটের সঙ্গে বোল্ড আউট ছিল তার বাড়তি পাওনা।

হেলমেট খুলে রশিদ হাঁটা দেন সাজঘরের উদ্দেশে। মাঠ ছাড়ার সময় তাকে বেশ বিভ্রান্তই মনে হচ্ছিল। মাথার চোটের পরীক্ষা-নিরীক্ষায় দুদুবার উত্তীর্ণ না হওয়ায় টিম ম্যানেজমেন্ট পূর্ব সতর্কতা হিসেবে রশিদকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়। পরামর্শ মেনে নিউজিল্যান্ডের বিপক্ষে আর বল হাতে নামেননি তিনি।

আফগান অধিনায়ক গুলবাদিন নায়েব জানান, প্রথম বার যেমনটা মনে হয়েছিল, তারকা লেগ স্পিনারের অবস্থা তেমন খারাপ ছিল না, ‘রশিদ এখন ভালো অনুভব করছে। সে ফিট।’

আফগানিস্তানের পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার সঙ্গে ১৫ জুন। দলের আগামী ম্যাচে রশিদকে পেতে আশাবাদী নায়েব, ‘সে সুস্থ। আফগানি লোকজন অনেক শক্ত।’

ম্যাচে নিউজিল্যান্ডের (৩২.১ ওভারে ১৭৩/৩) কাছে ৭ উইকেটে হেরে যায় আফগানিস্তান (১৭২)।

এ সম্পর্কিত আরও খবর