বৃষ্টির বাধায় দক্ষিণ আফ্রিকা-উইন্ডিজ লড়াই

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 11:00:23

ইংল্যান্ড বিশ্বকাপকে বেশ ভোগাচ্ছে বেরসিক বৃষ্টি! সোমবার সাউদাম্পটনের রোজ বোলেও বৃষ্টির বাধা। এ কারণে লড়াই শুরুর কিছুক্ষণ পরই বন্ধ হয়ে যায় দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ।

বৃষ্টি শুরুর আগে দাপট ছিল ওয়েস্ট ইন্ডিজেরই। আরেকটু সরাসরি বলা যায় দলের পেসার শেলডন কটরেল তুলে নিয়েছেন দুই প্রোটিয়া ব্যাটসম্যানদের উইকেট। ইনিংসের তৃতীয় ওভারে ফিরিয়ে দেন হাশিম আমলাকে (৬)। দলের রান যখন ১১ রান তখনই সাজঘরের পথ ধরেন এই ওপেনার।

খেলার সপ্তম ওভারে ফের কটরেল ম্যাজিক। এবার এইডেন মারক্রামকে ফিরিয়েই সেই মিলিটারি ‘স্যালুট’ দেন এই পেসার। ১০ বলে ১ চারে ৫ রানে আউট মারক্রাম।

এ রিপোর্ট লেখার সময় বৃষ্টিতে বন্ধ রয়েছে বিশ্বকাপের এই ম্যাচ। তখন প্রোটিয়াদের সংগ্রহ ৭.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ২৯। উইকেটে রয়েছেন ২১ বলে ১৭ রান নিয়ে ডি কক আর ৭ বলে কোন রান না করা অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

এর আগে সাউদ্যাম্পটনে টস জিতে আগে দক্ষিন আফ্রিকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার।

টানা তিন ম্যাচ হেরে দক্ষিণ আফ্রিকা আছে সেমি-ফাইনালের আগেই ছিটকে যাওয়ার শঙ্কায়। সোমবার সাউদ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যে করেই হোক জয় চায় আফ্রিকানরা। আর পাকিস্তানের বিপক্ষে জয়ের পর ক্যারিবিয়ানরা হেরে গেছে অস্ট্রেলিয়ার কাছে। আত্মবিশ্বাসটা ঝালিয়ে নিতে জয়ে চোখ জেসন হোল্ডারদের!

এ সম্পর্কিত আরও খবর