ইনজুরিতে সাকিব, শ্রীলঙ্কা ম্যাচে অনিশ্চিত!

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, ব্রিস্টল, ইংল্যান্ড থেকে | 2023-08-25 21:35:41

শ্রীলঙ্কা ম্যাচের আগে বড় দুঃসংবাদ শুনেছে বাংলাদেশ। অলরাউন্ডার সাকিব আল হাসান ইনজুরিতে পড়েছেন। সেই চোটেই অনিশ্চিত তার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ। উরুর চোটে ভুগছেন সাকিব। ব্রিস্টলে সোমবার (১০ জুন) দলের সঙ্গে অনুশীলনে ছিলেন সাকিব। তবে ব্যাট-বল তাতে দেখা যায়নি। কোচ, অধিনায়ক ও নির্বাচকের সঙ্গে দাঁড়িয়ে বেশকিছু সময় কাটান তিনি।

সাকিব উরুর চোটে পড়েন কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে। কিন্তু তারপরও সেই ইনিংস চালিয়ে যান। সেঞ্চুরি পান। ব্রিস্টলে সোমবার তার চোট স্ক্যান করানো হয়েছে। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত স্ক্যানের রিপোর্ট জানা যায়নি।

তবে দলের একটি সূত্র জানিয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে নামলে তার ইনজুরি যদি বাড়ার সম্ভাবনা থাকে তাহলে কোনো ঝুঁকি নেয়া হবে না। সেই ম্যাচে সাকিব খেলবেন না। কারণ সামনে আরও পাঁচটি ম্যাচ থাকবে। সেই ম্যাচগুলোতে পুরোদুস্তর ফিট সাকিবকে পেতে চায় বাংলাদেশ।

সাকিবের ইনজুরির ধরনটা হলো গ্রেড ওয়ান স্ট্রেইন। এমন ইনজুরি নিয়ে ম্যাচে নামা ক্রিকেটারদের জন্য নতুন কিছু নয়। তবে সাকিব খেলার মতো নিজেই ফিট কিনা- সেই সিদ্ধান্ত তাকেই নিতে হবে।

বিসিবির ফিজিও থিলান চন্দ্রমোহন দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরি সম্পর্কে জানান-‘কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে খেলার সময় বাম উরুতে চোট পান সাকিব। সেই চোটের মাত্রা বেড়ে যাওয়া ব্রিস্টলে সোমবার স্ক্যান করানো হয়। স্ক্যানের রিপোর্ট পাওয়ার পর একজন বিশেষজ্ঞের পরামর্শ নেয়া হবে। তারপর সেই অনুযায়ী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা পারফর্মার সাকিব আল হাসান। তিন ম্যাচের প্রথম দুটিতে হাফসেঞ্চুরি এবং শেষ ম্যাচে সেঞ্চুরি করেছেন। এমন দুর্দান্ত ফর্মে থাকা সাকিব ইনজুরিতে পড়ে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে অনিশ্চিত!

ব্রিস্টলে শুধু সাকিবের খেলা নয়, বাংলাদেশ-শ্রীলঙ্কার এই ম্যাচটিও মাঠে গড়াবে কিনা-তা নিয়ে জোর আশঙ্কা রয়েছে। যে হারে ম্যাচের আগের দিন ব্রিস্টলে বৃষ্টি হয়েছে, তাতে এই ম্যাচের ভাগ্যও অনিশ্চিত।

এ সম্পর্কিত আরও খবর