টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-22 16:40:38

মহারণ! ক্রিকেটের সেরা দ্বৈরথ। এমন নানা বিশেষণের পরও থেমেই নেই বিশ্লেষকরা। সত্যিই তাই এটিই যেন বিশ্ব ক্রিকেটে এখন সবচেয়ে লোভনীয় লড়াই। রাজনৈতিক দূরত্ব ভারত-পাকিস্তান ম্যাচকে দিয়েছে ভিন্ন এক উত্তাপ। সেই উত্তেজনা সঙ্গী করেই বিশ্বকাপে রোববার মাঠে নেমেছে দুই প্রতিবেশী দুই দেশ।

বৃষ্টির চোখ রাঙানি উপেক্ষা করে টসও হয়েছে। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে টস ভাগ্য সঙ্গে থাকল সরফরাজ আহমেদের পক্ষে। উইকেট ও আবহাওয়ার কথা চিন্তা করে পাকিস্তান অধিনায়ক প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানালেন ভারতকে।

ইনজুরিতে মাঠের বাইরে থাকা ওপেনার শিখর ধাওয়ানের জায়গায় দলে বিজয় শঙ্কর। আর পাকিস্তান দলে পরিবর্তন দুটি। লেগ স্পিনার শাদাব খানের সঙ্গে দলে ফিরেছেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। বাদ পড়েছেন শাহিন শাহ আফ্রিদি ও আসিফ আলি।

এই সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। চলতি বিশ্বকাপে এখন অব্দি অপরাজিত বিরাট কোহলিরা। ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার কাছে হেরে চাপে পাকিস্তান।

বিশ্বকাপের ইতিহাস মোট ৬বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। যে পরিসংখ্যান সরফরাজ আহমেদদের জন্য শুধুই হতাশার। কারণ সেই ছয়বারই জয় নিয়ে মাঠ ছেড়েছে ভারত।

অবশ্য দুই দলের ওয়ানডে পরিসংখ্যানে এগিয়ে পাকিস্তান। পাকিস্তান-ভারত মুখোমুখি হয়েছে ১৩১টি ওয়ানডেতে। যেখানে ভারতের ৫৪টির বিপরীতে পাকিস্তানের জয় ৭৩ ম্যাচে। পরিত্যাক্ত ৪টি ম্যাচ।

ভারতীয় একাদশ-
রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ
ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক এবং উইকেটকিপার), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি ও মোহাম্মদ আমির।




এ সম্পর্কিত আরও খবর