ধাওয়ানের পর দর্শক এবার ভুবনেশ্বর!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 22:49:36

ইনজুরি শিখর ধাওয়ানকে বিশ্বকাপের দর্শক বানিয়ে দিয়েছে আগেই। আঙ্গুলের চোটের জন্য টুর্নামেন্টের কয়েকটা খেলতে পারছেন না এ তারকা ওপেনার। পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে ভারতীয়দের ইনজুরির তালিকা আরো বেড়ে গেল। বৃষ্টি আইনে ৮৯ রানে শ্বাসরুদ্ধকর জয়ের ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন ভুবনেশ্বর কুমার। স্বাভাবিক কারণে পরের কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না টিম ইন্ডিয়ার এ তারকা পেসার।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিপক্ষে পঞ্চম ওভারে বল করার সময় পপিং ক্রিজে পা পিছলে যান ভুবনেশ্বর। হ্যামস্ট্রিং চোটের কারণে ম্যাচে বল আর হাতে নিতে পারেননি তিনি। সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে বেরিয়ে যান।

প্রথম দুই ম্যাচে ৫ উইকেট পেলেও পাকিস্তানের বিপক্ষে কোনো উইকেট পাননি ভুবনেশ্বর। তবে বোলিংয়ে তিনি ছিলেন মিতব্যয়ী। ২.৪ ওভার বল করলেও খরচ করেন মাত্র ৮ রান।

পাকিস্তানের ম্যাচে ভুবনেশ্বরের অভাবটা বিজয় শঙ্কর পূরণ করলেও বিশ্বকাপের বাকি অংশে তাকে নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে। ম্যাচ শেষে ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি আভাস দিয়ে রেখেছেন, বিশ্বকাপে জাতীয় দলের জার্সি গায়ে পরের দুই-তিনটি ম্যাচে নাও দেখা যেতে পারে ভুবনেশ্বরকে।

ভুবনেশ্বরের ইনজুরি নিয়ে কোহলি বলেন, ‘ভুবনেশ্বরের চোটটা গুরুতর নয়। বোলিংয়ের সময় ফুটমার্কে পিছলে গিয়েই ঘটে এ বিপত্তি। পরের দুটি বা তিনটি ম্যাচে দর্শক হয়ে থাকবে সে। তবে আসরের পরের ম্যাচ গুলোতে মাঠের লড়াইয়ে থাকতে পারবে। দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় সে।’

ভুবনেশ্বরের চোট মোটেই চিন্তার ভাঁজ ফেলতে পারেনি কোহলির কপালে। কারণ মোহাম্মদ শামি খেলার জন্য মুখিয়ে আছেন। শিখর ধাওয়ান অস্ট্রেলিয়া ম্যাচে চোট পেলেও তার বদলি কাউকে এখনো দলে নেয়নি ১৯৮৩ ও ২০১১ সালের চ্যাম্পিয়নরা। শুধু রিশব পান্থকে রেখেছে স্ট্যান্ডবাই হিসেবে।

এ সম্পর্কিত আরও খবর