ওয়ানডেতে গেইলের ২৫ নম্বর শূন্য! বাংলাদেশের ভালো শুরু

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, টন্টন, ইংল্যান্ড থেকে | 2023-08-31 22:27:55

বোলিংয়ের শুরুটা ভালোই হলো বাংলাদেশের। ডেঞ্জারম্যান ক্রিস গেইলকে শূন্য রানে বিদায় করেছেন মোহাম্মদ সাইফুদ্দিন। ইনিংসের প্রথম বল থেকে গেইলকে নড়বড়ো দেখাচ্ছিলো। মাশরাফির করা প্রথম ওভার থেকে গেইল কোনো রানই করতে পারেননি। সেই ওভারটা মেডেন পান মাশরাফি। অপরপ্রান্ত থেমে মোহাম্মদ সাইফুদ্দিন তার প্রথম ওভারে মাত্র দুই রান দেন। দ্বিতীয় ওভারে তুলে নেন ক্রিস গেইলের প্রাইজ উইকেট। উইকেটের পেছনে ক্যাচ ধরেন মুশফিক। বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে গেইলের রেকর্ড তেমন ভালো কিছু ছিলো না। এবারো সেই মন্দই রইলো। বিশ্বকাপের লড়াইয়ে বাংলাদেশের বিপক্ষে গেইলের খেলা চার ম্যাচে এটি দ্বিতীয় শূন্য। আর তার ওয়ানডে ক্যারিয়ারে এটি ২৫ নম্বর শূন্য!

প্রথম পাঁচ ওভারে ওয়েস্ট ইন্ডিজের জমা ১ উইকেটে ৮ রান। মাশরাফি-সাইফুদ্দিন ও মুস্তাফিজের শুরুর স্পেলে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দ্য খেলতে পারেননি। পাওয়ার প্লে’র শেষ ওভারে স্পিন আক্রমণ আনে বাংলাদেশ। ম্যাচের প্রথম পাওয়ার প্লেতে ব্যাট হাতে মোটো ‘পাওয়ার’ দেখাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এই সময় তাদের রান ১ উইকেটে ৩২।

টস জিতে বোলিং বেছে নেয়া বাংলাদেশ মাশরাফি তার ওপেনিং স্পেলটা দুর্দান্ত করেন। ৫ ওভারে ১ মেডেনসহ খরচ মাত্র ৯ রান। 

এই ম্যাচের একাদশে একটি বদল নিয়ে খেলছে বাংলাদেশ। বাজে ফর্মের কারণে মোহাম্মদ মিথুন বাদ পড়েছেন। তার জায়গায় মিডলঅর্ডারে খেলবেন লিটন দাস। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপে লিটন দাসের অভিষেক হলো।

বাংলাদেশ দল: তামিম, সৌম্য, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, লিটন দাস, মাশরাফি (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রিস গেইল, এভিন লুইস, ড্যারেন ব্রাভো, সাই হোপ, নিকোলাস পুরান, শিমরান হেটমায়ার, জ্যাসন হোল্ডার, আন্দ্রে রাসেল, শেল্ডন কটরোল, ওসানো থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।



এ সম্পর্কিত আরও খবর