ব্রাজিলকে আটকে দিয়ে ভেনেজুয়েলার চমক

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 04:04:31

বলিভিয়াকে উড়িয়ে দুর্দান্ত শুরুর পর কোপা আমেরিকায় দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেয়েছে ব্রাজিল। বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও বুধবার ভোরে পয়েন্ট হারাল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ভেনেজুয়েলার বিপক্ষে গোলের দেখা পায়নি ফেভারিটরা।

সালভাদরে বাংলাদেশ সময় বুধবার সকালে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

এবারের কোপার উদ্বোধনী ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে শুরু করেছিল ব্রাজিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে ছন্দ হারাল সাম্বার নৃত্যের দেশটি। তারপরও দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে  ৪ পয়েন্ট নিয়ে এ’ গ্রুপের শীর্ষে রয়েছে ব্রাজিল। পেরু সমান ৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ভেনেজুয়েলার অর্জন ২ পয়েন্ট।

খেলার শুরু থেকে শেষ অব্দি গোলের একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি ব্রাজিল। বিশেষ করে ১৫তম মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও সুযোগ হাতছাড়া করেন ডেভিড নেরেস। মিনিট দুই না যেতেই রিশার্লিসনের শট আটকে দেন ভেনেজুয়েলার গোলকিপার।

৫০তম মিনিটে ফের হতাশ করেন নেরেস। বদলি হিসেবে নেমে গোলের সুযোগ পান গাব্রিয়েল জেসুস। এমন কী বলও পাঠিয়েছিলেন প্রতিপক্ষের জালে। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে রেফারি জানিয়ে দেন এটি অফসাইড।



একইভাবে খেলার শেষ দিকে ৮৭ মিনিটে ফের হতাশ হতে হয় ব্রাজিল সমর্থকদের। প্রতিপক্ষের পোষ্টে বল পাঠিয়েছিলেন ফিলিপে কৌতিনহো। কিন্তু এবারও রেফারি সেই ভিএআরের সাহায্যে বাজান অফসাইডের বাঁশি! যদিও এনিয়ে আপত্তি তুলেন ব্রাজিলের ফুটবলাররা।

নির্ধারিত ৯০ মিনিট শেষে ৯ মিনিট যোগ করা হয়। সেই ইনজুরি সময়ে দাপট দেখালেও গোলের দেখা পায়নি ব্রাজিল। শেষ পর্যন্ত ব্রাজিলকে আটকে দিয়ে চমকই দেখাল ভেনেজুয়েলা।

শনিবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক ব্রাজিলের প্রতিপক্ষ পেরু।


এ সম্পর্কিত আরও খবর