ফুটবল দল ও রোমান সানার সাফল্য ছুঁয়েছে সাকিবকেও

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-24 21:26:35

সত্যিকার অর্থেই সুসময় চলছে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে। ফুটবলে কিছুদিন আগেই এসেছে সুখবর। ২০২২ কাতার বিশ্বকাপ প্রাক বাছাইয়ে লাওসে হারিয়ে দল পেয়েছে মূল বাছাইপর্বের টিকিট। এরপরই বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপ থেকে মিলেছে চমকপ্রদ খবর। ব্রোঞ্জ জয় করেছেন রোমান সানা। প্রথমবারের মতো এই আসর থেকে এসেছে পদক। একইসঙ্গে ২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি অংশগ্রহণও নিশ্চিত হয়েছে তার।

এই সাফল্যের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলও বিশ্বকাপে ঝড় তুলেছেন। বিশেষ করে সাকিব আল হাসান নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সেই সাফল্যে অবশ্য বুঁদ হয়ে নেই বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার।

ইংল্যান্ডে ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকলেও ফুটবল দল আর রোমান সানার সাফল্য ছুঁয়ে গেছে সাকিবকে। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে জাতীয় ফুটবল দল ও রোমানকে শুভেচ্ছা জানালেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৪ রানের নান্দনিক ইনিংস খেলার রেশ থাকতেই ফুটবলে জামাল ভূঁইয়াদের সাফল্য নিয়ে ফেসবুকে সাকিব লেখেন, ‘২০২২ ফিফা বিশ্বকাপ এবং ২০২৩ এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের খেলা নিশ্চিত করায় উজ্জীবিত বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে অভিনন্দন।’



বিশ্বকাপ ফুটবলের প্রাক বাছাইয়ে ১১ জুন লাওসের বিপক্ষে গোলশূন্য ড্র করে বাংলাদেশ। এর আগে প্রথম লেগে দল লাওসের মাঠে পায় ১-০ গোলে জয়। তারই পথ ধরে জামাল ভুঁইয়ার দল উঠে গেছে মূল বাছাইপর্বে।

রোমান সানা আরেক বিস্ময়ের জন্ম দিয়েছেন। দেশের হয়ে প্রথমবারের মতো নেদারল্যান্ডসে ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে জিতেছেন পদক। ব্রোঞ্জ পদক পেলেন তিনি। পুরুষ এককের ইতালির নেসপলি মাওরোকে হারিয়ে লাল-সবুজের পতাকা উড়িয়েছেন তিনি। বৈশ্বিক কোনো প্রতিযোগিতায় বাংলাদেশের প্রথম পদক এটি। ইতিহাস গড়ে ২০২০ সালে টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন সানা।



অফিসিয়াল ফেসবুকে এই আর্চারকে শুভেচ্ছা জানিয়ে সাকিব লেখেন, ‘অভিনন্দন, রোমান সানা! প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেল জয় করার পাশাপাশি ২০২২ টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে আমাদের গর্বিত করায় অসংখ্য ধন্যবাদ।’

বিশ্বকাপে সাকিবদের সামনে এবার অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার নটিংহ্যামে মাঠে নামছে টাইগাররা।

এ সম্পর্কিত আরও খবর