বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন ধাওয়ান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-28 14:54:26

শুরুতেই চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন এই ধাক্কা সামলে উঠতে চাই তিন সপ্তাহ। তারপরও অপেক্ষায় ছিলেন শিখর ধাওয়ান। যদি আগেই সেরে যায় আঙুলের চোট! কিন্তু সুখবর মিলল না। শেষই হয়ে গেল বাঁহাতি এই ওপেনারের বিশ্বকাপ।

গত ৯ জুন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ের সময় বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান। কোল্টার-নাইলের ও প্যাট কামিন্সের বলও আঘাত হাতে তার হাতে। ম্যাচে দুবার আঘাত নিয়েও শতরান করেন তিনি। সেই চোটই শেষ করে দিয়েছে ভারতীয় এই ক্রিকেটারের বিশ্বকাপ।

অজিদের বিপক্ষে তিনি খেলেন ১০৯ বলে ১১৭ রানের দারুণ এক ইনিংস! চোটের কারণে পরে ফিল্ডিং করেননি। এরপর স্ক্যান করে প্রতিবেদনে জানা যায়- তার বৃদ্ধাঙ্গুলির হাড়ে চিড় ধরা পড়েছে।

বুধবার ভারতীয় টিম ম্যানেজম্যান্ট জানিয়ে দেয়- ধাওয়নের চোট সারেনি। বিশেষজ্ঞরা জানিয়েছেন ইনজুরি কাটিয়ে উঠতে জুলাইয়ের মাঝামাঝি সময় লাগবে। এরইমধ্যে বিশ্বকাপ শেষও শেষ হয়ে যাবে।

মাত্র দুটো ম্যাচ (দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া) খেলেই বিশ্বকাপ দল থেকে বিদায় নিতে হচ্ছে ধাওয়নকে। তার জায়গায় খেলতে আগেই ইংল্যান্ডে উড়ে গিয়েছিলেন রিশব পান্ত। পাকিস্তান ম্যাচের আগেই স্কোয়াডের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

চোটে পড়ার আগে দুর্দান্ত ফর্মে ছিলেন ধাওয়ান। বিশ্বকাপে শতরানে উড়ছিলেন তিনি। কিন্তু ইনজুরি সব শেষ করে দিল! বিশ্বকাপ ইতিহাসে এ পর্যন্ত মোট তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। গত বিশ্বকাপে দুটি, এবার দুই ম্যাচেই তুলে নেন একটি শতরান। 

এ সম্পর্কিত আরও খবর