চোখের জল ফেলে বিশ্বকাপের মঞ্চ ছাড়লেন ধাওয়ান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-27 00:00:43

আশায় ছিলেন অধিনায়ক বিরাট কোহলি। মনে করেছিলেন সেমি-ফাইনাল আর ফাইনাল ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন শিখর ধাওয়ান। কিন্তু শেষ রক্ষা হলো না। অপ্রত্যাশিতভাবেই বিশ্বকাপ শেষ হয়ে গেল এই তারকা ক্রিকেটারের। একদিন আগেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট জানিয়ে দিয়ে ইংল্যান্ড বিশ্বকাপে আর খেলতে পারছেন না এই ওপেনার।

তার বদলে রিশব পান্ত এখন ভারতীয় দলের সদস্য। আইসিসি’র ইভেন্ট টেকনিক্যাল কমিটির অনুমোদনও পেয়ে গেছে ভারত।

এভাবে বিশ্বকাপ শেষ হওয়ায় যারপরনাই হতাশ ধাওয়ান। অফিসিয়ালি দল ছাড়ার আগে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটপ্রেমীদের উদ্দেশ্যে আবেগঘন বার্তা দিলেন শিখর ধাওয়ান। নিজের অফিসিয়াল টুইটার পেজে ধাওয়ান একটি ভিডিও পোস্ট করেন তিনি।

ধাওয়ান বলেন, ‘আপনাদের সবার সমর্থন আর প্রার্থনায় আপ্লুত হয়ে এই ভিডিওটি পোস্ট করেছি আমি। দূর্ভাগ্যজনক ব্যাপার হল-আমার আমার বুড়ো আঙুলের চোট ঠিক সময়ে সেরে ওঠা সম্ভব নয়। আমি মরিয়া হয়ে বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চেয়েছি। কিন্তু এখন আমাকে ফিরে যেতে হবে আর সুস্থ হয়ে পরবর্তী মিশনের জন্য প্রস্তুত হতে হবে। আমার সতীর্থরা বিশ্বকাপে দারুণ খেলে যাচ্ছে। আমি নিশ্চিত ওরা আরও ভালো খেলবে আর বিশ্বকাপ জিতবে। আমাদের জন্য সবাই প্রার্থনা করুন। আপনাদের প্রার্থনা আর সমর্থন আমার খুবই প্রয়োজন।’

এখানেই শেষ নয়, সেই ভিডিওর সঙ্গে অশ্রুসজল শিখর ধাওয়ান লিখেছেন, ‘এটা বলতে নিজেকে আবেগতাড়িত মনে হচ্ছে যে, আমি আর বিশ্বকাপ মিশনের অংশ থাকছি না। দূর্ভাগ্যের বিষয় হল আমার বুড়ো আঙুল ঠিক সময়ে সারবে না। কিন্তু খেলা তো চলতে থাকবে। সবার সমর্থনে আমি কৃতার্থ। জয় হিন্দ।’

কেনিংটন ওভালে ৯ জুন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ের সময় বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পান ধাওয়ান। কোল্টার-নাইলের ও প্যাট কামিন্সের বলও আঘাত হাতে তার হাতে। ম্যাচে দুবার আঘাত নিয়েও শতরান করেন তিনি। সেই চোটই শেষ করে দিয়েছে ভারতীয় এই ক্রিকেটারের বিশ্বকাপ।

অজিদের বিপক্ষে ধাওয়ান খেলেন ১০৯ বলে ১১৭ রানের দারুণ এক ইনিংস! চোটের কারণে পরে ফিল্ডিং করেননি। এরপর স্ক্যান করে প্রতিবেদনে জানা যায়- তার বৃদ্ধাঙ্গুলির হাড়ে চিড় ধরা পড়েছে। সেই চোটেই শেষ বিশ্বকাপ!

ধাওয়ানের সেই ভিডিও বার্তা-

এ সম্পর্কিত আরও খবর