কানাডার লিগেও নাম লেখালেন সাকিব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-23 00:14:55

বেশ কয়েক বছর ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে বড় বিজ্ঞাপনের নাম সাকিব আল হাসান। দেশের হয়ে ব্যাটে-বলে ঝড় তো তুলছেনই আবার ফ্রাঞ্চাইজি ক্রিকেটেও দারুণ চাহিদা এই অলরাউন্ডারের। এরইমধ্যে দেশের বাইরে খেলেছেন আইপিএল, বিগ ব্যাশ, পিএসএল, সিপিএলে। এবার নাম্বার ওয়ান অলরাউন্ডার নাম লেখালেন কানাডাভিত্তিক ফ্র্যাঞ্চাইজি লিগ গ্লোবাল টি-টুয়েন্টিতে। যেখানে তার দল ব্রাম্পটন উলভস।

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে ঝড় তুলছেন সাকিব। গড়েছেন রেকর্ড। ক্রিকেটের কোনো সিরিজ কিংবা টুর্নামেন্টে ন্যূনতম চারশ রান করতে পারেননি বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। এই বিশ্বকাপে সাকিব তা করে দেখালেন। পাঁচ ইনিংসে সাকিব করলেন ৪২৫ রান। দুটি সেঞ্চুরি ও দুটি ফিফটি এসেছে তার ব্যাটে।

২০১৮ সাল থেকে শুরু হয়েছে কানাডা ফ্র্যাঞ্চাইজি গ্লোবাল টি-টুয়েন্টি টুর্নামেন্ট। তবে এবারই তারকা ক্রিকেটারদের দলে টানছেন ফ্রাঞ্চাইজিরা। তার অংশ হিসেবে সাকিবকে দলে নিয়ে উলভস।

বিশ্বকাপ শেষ হতেই শুরু হবে মাঠের লড়াই। কানাডার গ্লোবাল লিগের উদ্বোধনী ম্যাচ ২৫ জুলাই। ফ্রাঞ্চাইজি এই লিগের ফাইনাল ১১ আগস্ট। টুর্নামেন্ট অংশ নেবে মোট ছয়টি ফ্র্যাঞ্চাইজি দল।

টুর্নামেন্টে গতবারের চ্যাম্পিয়ন ভ্যাঙ্কুভার নাইটস। আর সাকিব খেলবেন রানার্সআপ ব্রাম্পটন উলভসে। এবার শিরোপা জয়ের মিশন নিয়েই ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে ছাড়াও তারা দলে নিয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার কলিন মানরোকে।

এছাড়া এই আসরে দেখা যাবে এবার ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শোয়েব মালিক, ব্রেন্ডন ম্যাককালাম ও কাইরন পোলার্ডের মতো মারকুটে তারকাকে। আছেন সদ্য অবসর নেওয়া ভারতের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার যুবরাজ সিং।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, ডোয়াইন ব্রাভো ও ক্রিস লিন, সুনীল নারাইন ও থিসারা পেরেরাকেও দলে টেনেছেন ফ্রাঞ্চাইজিরা। সব মিলিয়ে তারকার সমাহারই দেখা যাবে কানাডার এই টি-টুয়েন্টি লিগে!

এ সম্পর্কিত আরও খবর