রোনালদোর স্টাইলে সৌম্যর উদযাপন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 12:49:02

পর্তুগিজ ফুটবল মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বের অনেক ক্রীড়া ব্যক্তিত্বের কাছেই অনুপ্রেরণার খনি। পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ীর ভক্ত কুলে রয়েছেন সৌম্য সরকারও। বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ ম্যাচ দিয়েই তার প্রমাণ রাখলেন বাংলাদেশের এ তারকা ক্রিকেটার।

অস্ট্রেলিয়ান ইনিংসের ২১তম ওভারে অ্যারন ফিঞ্চের মতো গুরুত্বপূর্ণ উইকেট নিয়েই সৌম্য উদযাপনটা সারেন রোনালদোর সিগনেচার স্টাইলে। যেমনটা রোনালদো করেন গোলের পর- লাফ দিয়ে দুহাত ওপর থেকে নিচে নামিয়ে দু পা ছড়িয়ে দাঁড়িয়ে যান।

যদিও সৌম্য উদযাপনটা সেরেছেন নিজের মতো করে। যা রোনালদোর আসল স্টাইলের লাফ, উচ্চতা ও অঙ্গভঙ্গির চেয়ে অনেকটাই আলাদা। কিন্তু তারপরও আইসিসি এক টুইট বার্তায় সৌম্যকে তুলনা করে রোনালদোর সঙ্গে। দুজনের উদযাপনের আলাদা ছবি পোস্ট করে ক্রিকেট দুনিয়ার অভিভাবক সংস্থাটি। সঙ্গে প্রশ্ন জুড়ে দেয়, ‘জন্মেই আলাদা?’

আইসিসি-র এ পোস্ট অবশ্য বাংলাদেশি ক্রিকেট অনুরাগীদের মনে ধরেছে। তব ভারতীয় ক্রিকেট ভক্তরা তা ভালো ভাবে নিতে পারেনি। অনেকেই বলছে এতে বরং ক্রিশ্চিয়ানো রোনালদোকে খাটো করা হয়েছে। অনেকে ব্যক্তিগত ভাবে অ্যাডমিনের দেখা করতে চেয়েছে। টুইটটি মুছে ফেলার পরামর্শও দিয়েছে অনেকে।

বল হাতে সৌম্যই ছিলেন অস্ট্রেলিয়া ম্যাচে বাংলাদেশের উজ্জ্বল নক্ষত্র। বাংলাদেশের হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫৮ রানে এ মিডিয়াম পেসার শিকার করেন ৩ উইকেট। তার তিনটি উইকেটই ছিল মহাগুরুত্ব। সাজঘরে ফিরিয়ে দেন সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ ও উসমান খাজাকে। বাংলাদেশের (৩৩৩/৮) বিপক্ষে অবশ্য অস্ট্রেলিয়া জেতে ৪৮ রানে (৩৮১/৫)।

এ সম্পর্কিত আরও খবর