শ্রীলঙ্কাকে ২৩২ রানে আটকে রাখল ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 01:04:19

বিশ্বকাপের মাঠের লড়াইয়ে পারফরম্যান্সটা কিছুতেই যেন ভালো হচ্ছে না শ্রীলঙ্কার। শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে লঙ্কানদের ব্যাটিং ফের সেটি প্রমাণ করল। জয়ের জন্য স্বাগতিক ইংলিশদের সামনে ২৩৩ রানের সহজ লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ১৯৯৬ বিশ্বকাপ জয়ীরা।

জোফরা আর্চার ও মার্ক উডের পেস ঝড় সামলাতে যথেষ্ট বেগ পেতে হয়েছে লঙ্কানদের। তবে অ্যাঞ্জেলো ম্যাথুসের ব্যাটিং দৃঢ়তার সুবাদে বিপদ কাটিয়ে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ২৩২।

লিডসে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি শ্রীলঙ্কার। দলীয় ৩ রানেই হারিয়ে ফেলে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুসল পেরেরাকে। তৃতীয় উইকেটে কুসল মেন্ডিস ও অভিষেক ফার্নান্দো (৪৯ রান) ৫৯ রানের পার্টনারশিপ গড়ে ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টা করেন। তবে দলীয় ৬২ রানে সাজ ঘরে ফেরেন অভিষেক।

পরে দলের হাল ধরেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। চতুর্থ ও ষষ্ঠ উইকেটে যথাক্রমে কুসল মেন্ডিসের (৪৬) সঙ্গে ৭১ ও ধনাঞ্জয়া ডি সিলভার (২৯) সঙ্গে ৫৭ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর এনে দেন।

৮৫ রানের ইনিংস খেলে অপরাজিত থেকে যান ম্যাথুস। তার ১১৫ বলের দুরন্ত ইনিংসে ছিল পাঁচটি চার ও একটি ছক্কার মার।

তিনটি করে উইকেট নেন মার্ক উড ও জোফরা আর্চার। দুটি উইকেট নেন লেগ স্পিনার আদিল রশিদ।

পাঁচ ম্যাচ খেলে চার জয় (দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে) ও এক হারে (পাকিস্তানের বিপক্ষে) আট পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইংল্যান্ড।

পাঁচ ম্যাচের এক জয় (আফগানিস্তানের বিপক্ষে) ও দুই হারে (নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) চার পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে শ্রীলঙ্কা। বৃষ্টির জন্য পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচ মাঠে গড়ায়নি তাদের।

এ সম্পর্কিত আরও খবর