‘হাম-বুল’ ওয়ার্নার

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-26 02:39:06

বিশ্বকাপ শুরুর পর থেকে সময়টা অসাধারণ কাটছে ডেভিড ওয়ার্নারের। বিস্ফোরক ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার জয়ে রেখে চলেছেন অগ্রণী ভূমিকা। এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে ৮৯.৪০ গড়ে ৪৪৭ রান তুলে ফেলেছেন অস্ট্রেলিয়ান এ তারকা ওপেনার। যার মধ্যে আছে চমৎকার দুটি সেঞ্চুরি।

বৃহস্পতিবার তো চলতি বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ ১৬৬ রানের অনন্য এক ক্রিকেটীয় ইনিংস উপহার দিলেন প্রিয় দলকে। সুবাদে ৩৮১ রানের পাহাড় গড়ে অজিরা। বিশ্বকাপে বাংলাদেশ নিজেদের সর্বোচ্চ (৩৩৩/৮) স্কোর গড়ালেও ৪৮ রানে জয় পায় অস্ট্রেলিয়া।

এবার ওয়ার্নার দিলেন চমক জাগানিয়া এক খবর। সতীর্থদের কাছ থেকে নতুন এক ডাক নাম পেয়েছেন এ মারকুটে ব্যাটসম্যান। তা সতীর্থরা তাকে কী নামে ডাকে? শুনলে হাসি থামাতে পারবেন না। নামটা ওয়ার্নারের কণ্ঠেই শোনা যাক তাহলে, “ছেলেরা ‘হাম-বুল’ (হামবল) বলে ডাকে আমাকে।”

বাঁ-হাতি এ ব্যাটসম্যান ক্যারিয়ারের শুরুতে ‘বুল’ নামেই পরিচিত ছিলেন সবার কাছে। তার আগে তার ডাক নাম ছিল ‘রেভারন্ড’ (সম্মানিত)। আর হামবল মানে বিনয়ী। সেটাই বলতে গিয়ে রসিকতা করে বিনম্র ওয়ার্নারকে ডাকছে তারা ‘হাম-বুল’ বলে।

ওয়ার্নার অবশ্য নিজের মুখেই বলছেন তার আচরণটা এখন অনেক ভালো, ‘দুই বছর ধরে আমার আচরণটা ভালোই আছে।’

দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কেলেংকারিতে জড়িয়ে হারিয়ে ফেরা একটি বছর ওয়ার্নার পুষিয়ে নেওয়ার চেষ্টা করে যাচ্ছেন এখন ব্যাট হাতে। তখনকার অধিনায়ক স্টিভেন স্মিথের সঙ্গে ১২ মাস নিষিদ্ধ হয়েছিলেন ওয়ার্নার।

এ সম্পর্কিত আরও খবর