‘জ্যোতিষী’ ম্যাককালামের নতুন ভবিষ্যদ্বাণী, সেমিতে নেই বাংলাদেশ!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 15:54:39

বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের চোখে তিনি ভণ্ড ‘জ্যোতিষী’! কারণ তার ভবিষ্যদ্বাণী যে কোন কাজেই আসছে না। বলেছিলেন- এবারের বিশ্বকাপ ক্রিকেটে একটি ম্যাচই জিতবে বাংলাদেশ। সেটি শ্রীলঙ্কার বিপক্ষে। কিন্তু এরইমধ্যে দুটি ম্যাচ জিতেছে টাইগাররা। এমন কী লঙ্কানদের বিপক্ষে ম্যাচটা বৃষ্টিতে পরিত্যক্ত।

সেই ব্রেন্ডন ম্যাককালাম এবার নতুন করে তার ভবিষ্যদ্বাণী করলেন। সেমিতে এবার রাখেন নি বাংলাদেশকে। যদিও এখনো ছিটকে যায়নি মাশরাফি বিন মর্তুজার দল। শেষ চারের লড়াইয়ে ভাল করেই টিকে আছে টাইগাররা।

এ অবস্থায় ম্যাককালাম জানিয়ে দিলেন কারা খেলতে পারে চলতি বিশ্বকাপের সেমি-ফাইনালে। তবে এখনো সেরা চারে কোন দলই পা রাখেনি। নিউজিল্যান্ডের সাবেক ক্যাপ্টেন অবশ্য নিশ্চিত- কোন চার দল খেলবে সেমিতে। একইসঙ্গে নিজ দেশকে শিরোপা জয়ের পথেও এগিয়ে রাখলেন তিনি। তার বিশ্বাস গতবারের মতো রানার্স আপ নয়, এবার শিরোপাই জিততে পারে তার দল।

অবশ্য দুর্দন্ত ছন্দ আছে কিউইরা। একের পর এক জয়ে পয়েন্ট তালিকাতেও দাপট। এখন অব্দি হারের তিক্ত স্বাদ পায়নি কেন উইলিয়ামসনের দল। ঠিক এ অবস্থায় নিজের দলটা নিয়ে সাবেক এই তারকা ক্রিকেটার বলছিলেন, ‘দেখুন, নিউজিল্যান্ডকে অনেকেই ফেভারিটের তালিকায় রাখতে রাজী নয়। যদিও ওরা উইলিয়ামসনদের খেলাই দেখে না। সব সময় কিউইরা আলোচনার বাইরেই থাকে।’

ঠিক এ অবস্থায় নিজের সেরা চার বেছে নিতে গিয়ে ম্যাককালাম বলেন, ‘আমার দৃষ্টিতে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও নিউজিল্যান্ড সেমি-ফাইনালে খেলবে।’

অবশ্য এবার পয়েন্ট তালিকা দেখেই ফেভারিট আঁচ করতে পারলেন ম্যাককালাম। কারণ পয়েন্ট তালিকায় এই চার দেশেরই দাপট। তবে লড়াইয়ে ঠিকই আছে বাংলাদেশ, পাকিস্তান কিংবা শ্রীলঙ্কাও। নাটকীয় অনেক কিছুই হয়তো অপেক্ষায় আছে ইংল্যান্ড বিশ্বকাপে। কে জানে আরো একবার হয়তো বোকা বনতে পারেন ম্যাককালাম!

এ সম্পর্কিত আরও খবর