এবার সরফরাজদের বন্দনায় ওয়াকার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 21:27:36

‘ভয়ডরহীন ক্রিকেট’ খেলেছে পাকিস্তান। রোববার লর্ডসে  তারা ৪৯ রানে ধরাশায়ী করেছে দক্ষিণ আফ্রিকাকে। গত সপ্তাহে ভারতের কাছে হারের পর ঠিক এমন পারফরম্যান্সই প্রয়োজন ছিল পাকিস্তানের। ম্যাচ শেষে সরফরাজ আহমেদদের এমন জয় গানই গেয়েছেন ওয়াকার ইউনিস।

আইসিসির এক কলামে দেশের ক্রিকেটারদের ভূয়সী প্রশংসা করেছেন সাবেক পেস তারকা ইউনিস, ‘পাকিস্তানের ক্রিকেটাররা ভয়ডরহীন ক্রিকেটই খেলে গেছে। ভারতের বিপক্ষে হার নিয়ে তারা সত্যিই চিন্তিত ছিল না। এটাই তাদের স্বাভাবিক খেলা খেলার স্বাধীনতা দিয়ে গেছে। ওল্ড ট্রাফোর্ডে হতাশার পর  এমন জয় খুবই প্রয়োজন ছিল পাকিস্তানের।’

কঠিন সময় পার করে জয়ে ফেরায় সন্তুষ্ট পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ইউনিস। ভবিষ্যতেও দেখতে চান দলের এমন পারফরম্যান্স, ‘অনেক সমালোচনা হয়েছে ক্রিকেটারদের নিয়ে। গত সপ্তাহটা অনেক বাজে কেটেছে তাদের। বাজে সময়ের বৃত্ত থেকে বেরিয়ে এসে এমন দুর্দান্ত পারফরম্যান্স সত্যিই তৃপ্তি এনে দিয়েছে। আগামী ম্যাচগুলোতেও তাদের কাছ থেকে এমন খেলা দেখতে চাই।’

৫৯ রানে ৮৯ রানের দাপটে ইনিংস খেলার জন্য হারিস সোহেলের স্তুতি গাইতেও ভুলে যাননি ইউনিস।

হেরে সেমিফাইনালে খেলার স্বপ্ন ভেঙেছে দক্ষিণ আফ্রিকার। তবে প্রোটিয়াদের বিদায় করে শেষ চারে খেলার সুযোগ জিইয়ে রেখেছে পাকিস্তান। কারণ তাদের সামনে এখনো তিনটি ম্যাচ খেলা বাকি।

অথচ ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিপক্ষে এক পেশে ম্যাচে হেরে লজ্জায় পড়ে যায় পাকিস্তান। বিশ্বকাপে চির বৈরী প্রতিবেশীর বিপক্ষে সাত ম্যাচের সবকটিতেই হার মেনে ক্রিকেট বিশ্লেষক ও ভক্ত-সমর্থকদের সমালোচনায় রীতি মতো ভাসতে হয়ে পাকিস্তানি ক্রিকেটারদের।

এ সম্পর্কিত আরও খবর