ক্যাচ ধরায় সেরা ভারত, সবচেয়ে বাজে পাকিস্তান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 06:20:11

ক্যাচ মিস তো ম্যাচ মিস। কথাটা পুরনো। কথাটির মাহাত্ম্য আরো অনেক গভীর। একটি ক্যাচ মিস যেমন ম্যাচে ব্যবধান গড়ে দিতে পারে। ঠিক তেমনি ঠিক করে দিতে পারে আপনি বিশ্বকাপ ট্রফি হাতে তুলবেন নাকি খালি হাতে দেশে ফিরবেন।

ক্রিকেট ময়দানের এ বাস্তবতা মেনে নেওয়ার লড়াইয়ে কিন্তু হারেনি অধিনায়ক বিরাট কোহলির দল। মানে এবারের বিশ্বকাপে ক্যাচ ধরায় সেরা দ্য মেন ইন ব্লু।

ক্যাচ ধরার লড়াইয়ে ইতোমধ্যে চ্যাম্পিয়ন হয়ে গেছে ভারত। এখন পর্যন্ত মাত্র একটি ক্যাচ ফেলেছে তারা। পাকিস্তানের বিপক্ষে ক্যাচটি মিস করেন লোকেশ রাহুল। যুবেন্দ্র চাহালের বলে এই একটাই ভুল করেছে ভারতীয়রা।

বিপরীতে ক্যাচ ধরায় সব চেয়ে বাজে পারফরম্যান্স পাকিস্তানের। দশ দলের মধ্যে সর্বোচ্চ ১৪টি ক্যাচ মিস করে লজ্জার এ তকমা নিজেদের করে নিয়েছে অধিনায়ক সরফরাজ আহমেদের দল। এখন পর্যন্ত বিশ্বকাপে পাকিস্তান যে ক্যাচ ধরার সুযোগ পেয়েছে তার ৩৫ শতাংশই ফেলে দিয়েছে তারা।

ক্যাচ ধরায় অপ্র্ত্যাশিত ভাবে পাকিস্তানের পরেই সব চেয়ে খারাপ পারফরম্যান্সটা স্বাগতিক ইংল্যান্ডের। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের আগে ১২টি ক্যাচ ফেলেছে ইংলিশরা। আয়োজকদের মতো অনাকাঙ্ক্ষিত ভাবে নিউজিল্যান্ড মিস করেছে ৯টি ক্যাচ।

তাদের পরে দক্ষিণ আফ্রিকা ৮টি, ওয়েস্ট ইন্ডিজ ৬টি, অস্ট্রেলিয়া ৪টি, বাংলাদেশ ৪টি, শ্রীলঙ্কা ৩টি ও আফগানিস্তান ২টি ক্যাচ ফেলে।

ক্যাচ ধরায় তো চ্যাম্পিয়ন ভারত। টুর্নামেন্ট শেষে শিরোপা হাসি কী হারাই হাসবে? নাকি অন্য কোনো দল? এ উত্তরের অপেক্ষায় এখন ক্রিকেট দুনিয়ার অনুরাগীরা।



এ সম্পর্কিত আরও খবর