বিশ্বসেরা ব্যাটসম্যান হবেন বাবর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 11:13:47

আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটের শীর্ষ র‌্যাঙ্কিংধারী ব্যাটসম্যান এখন বাবর আজম। কিন্তু এতে মন ভরছে না পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যানের। টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ র‌্যাঙ্কিংও স্পর্শ করতে চান বাবর। বনে যেতে চান বিশ্বের সেরা ব্যাটসম্যান।

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে হার না মানা এক সেঞ্চুরি (১০১*) হাঁকিয়ে পাকিস্তানকে ছয় উইকেটের দুরন্ত জয় উপহার দিয়ে এমনটাই জানালেন বাবর, ‘আমি বলতেই পারি, আমার সেরা ইনিংস গুলোর অন্যতম এটি। কারণ বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়াই আমার লক্ষ্য।’

শুরুটা খুব বাজে হয়েছিল ১৯৯২ বিশ্বকাপ জয়ী পাকিস্তানের। পাঁচ ম্যাচের তিন ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল তারা। দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে আসা জয় তাদের সেমিফাইনালের আশা জিইয়ে রেখেছে। এখন বাকি দুই ম্যাচ (আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে) তাদের জিততেই হবে।

দলের বাকি দুই ম্যাচ জিততে আত্মবিশ্বাসী টপ অর্ডার ব্যাটসম্যান বাবর, ‘বিশ্বাসই চাবিকাঠি। আমাদের বিশ্বাস আছে। আমরা পরের দুটি ম্যাচ জিততে পারব। এর পর দৃষ্টি থাকবে সামনে।’

প্রিয় শিষ্য বাবরকে প্রশংসায় ভাসালেন জিম্বাবুয়ের সাবেক ওপেনার গ্রান্ট ফ্লাওয়ার। তাকে তুলনা করলেন ভারতীয় রান মেশিন বিরাট কোহলির সঙ্গে। যে কীনা আবার বাবরের আইডল। পাকিস্তানের এ ব্যাটিং কোচের মতে, কোহলির রান ক্ষুধা পেয়ে বসেছে বাবরকে। কোহলির মতোই মেধাবী বাবর।

এ সম্পর্কিত আরও খবর