মাঞ্জেরেকারের পক্ষপাতী ধারাভাষ্যে আইসিসির কাছে চিঠি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 16:42:02

ক্রিকেটে সঞ্জয় মাঞ্জেরেকার খুব পরিচিত এক মুখ। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের পোস্ট ও টিভি ধারাভাষ্যের জন্য প্রায়ই ক্রিকেট অনুরাগীদের কাছে বিদ্রুপের শিকার হন তিনি। পক্ষপাতদুষ্ট কাণ্ডের জন্য অনেক সমালোচনাও সইতে হয়েছে তাকে।

চলতি বিশ্বকাপেও সেখান থেকে বের হতে পারলেন না ভারতের সাবেক এ ক্রিকেটার। মাঞ্জেরেকারের বিরুদ্ধে বিশ্বকাপে পক্ষপাতমূলক ধারাভাষ্যের অভিযোগ তুলেছেন আদি কুমার নামের এক ক্রিকেট ভক্ত। এখানেই শেষ নয়। অস্ট্রেলিয়া থেকে ওই ক্রিকেটপ্রেমী হাতে লেখা চিঠি পাঠিয়েছে ক্রিকেট দুনিয়ার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কাছে।

ধারাভাষ্য দেওয়ার সময় এমএস ধোনিকে ‘আমাদের’ বলে সম্বোধন করেন মাঞ্জেরেকার। ভারতের এ তারকা উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে নিয়ে মাঞ্জেরেকার বলেন, ‘স্ট্যাম্পের পিছনে আমাদের অতন্দ্র প্রহরী।’ ধারাভাষ্যে এমন পক্ষপাতিত্ব মেনে নিতে পারেননি আদি। এক টুইট বার্তায় ব্যাপারটা পরিষ্কার করেন আদি।

আইসিসিকে চিঠি লিখে আদি জানান, ‘হে আইসিসি! অস্ট্রেলিয়ার সিডনি থেকে জানাচ্ছি শুভেচ্ছা। ক্রিকেট বিশ্বকাপে আপনাদের ধারাভাষ্য প্যানেলের সঞ্জয় মাঞ্জেরেকারকে নিয়ে আমার ভাষ্য। আমার চোখে তিনি পক্ষপাতদুষ্ট। একই সঙ্গে মাইকের পিছনে তিনি খুবই অপেশাদার। নিজেকে নিয়েই বেশি ব্যস্ত তিনি। সেসব বাদে অসাধারণ এক বিশ্বকাপ উপভোগ করে যাচ্ছি।’

টুইটারে চিঠির ছবি পোস্ট করে আদি লিখেন, ‘সঞ্জয় মাঞ্জেরেকারের ধারাভাষ্য নিয়ে আমি অসন্তুষ্ট। এনিয়ে আইসিসি-র কাছে লিখেছি আমি।#ক্রিকেট বিশ্বকাপ ২০১৯।’ আদির এ পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন রীতি মতো ভাইরাল।

এর আগে মাঠের আম্পায়ারিং নিয়ে অযাচিত মন্তব্য করায় ধারাভাষ্যকারদের সতর্ক করেছিল আইসিসি। সেই কথা হয়তো বেমালুম ভুলেই গেছেন মাঞ্জেরেকার।

এ সম্পর্কিত আরও খবর