মঈনের চোখ ‘বন্ধু’ কোহলির উইকেটে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 17:17:52

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে হার মেনে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে এখন ইংল্যান্ড। সেমি-ফাইনালে উঠার দৌড়ে টিকে থাকতে হলে ভারতের বিপক্ষে রোববার জিততে হবে তাদের।

এমন মহাগুরুত্বপূর্ণ আর হাইভোল্টেজ ম্যাচে ব্যবধান গড়ে দিতে পারে বিস্ফোরক ব্যাটসম্যান বিরাট কোহলির ব্যাট ও তার নেতৃত্ব। ইংলিশদের সামনে কোহলি যাতে বাধা হয়ে দাঁড়াতে না পারে সেজন্য আগে ভাগে তার উইকেট ফেলে দিতে চান মঈন আলি।

বড় ম্যাচে কোহলির উইকেটের গুরুত্ব অনেক। এটা জানেন মঈন আলি নিজেও। বার্মিংহামে তাই কোহলির উইকেট নেওয়ার লক্ষ্যই এখন এ তারকা ইংলিশ অলরাউন্ডারের, ‘বিরাট কোহলি জানেন, ভারতের জন্য রান সংগ্রহ করতেই বিশ্বকাপ খেলতে এসেছেন তিনি। আর আমি এখানে আছি তাকে সাজঘরে ফেরানোর জন্য। তার মতো খেলোয়াড়কে আউট করা বিশাল ব্যাপার।’

কিন্তু কেন? কোহলিই কেন মঈনের লক্ষ্য? এর ব্যাখ্যাটা হাতে পারে এমন- বিশ্বকাপে এখনো পর্যন্ত সেঞ্চুরির দেখা পাননি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি। হয়তো মঈনের ভয়, শতকের জন ক্ষুধার্ত কোহলি ইংল্যান্ড ম্যাচকেই বেছে নিতে পারেন সেই অপূর্ণতা দূর করতে।

আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে কোহলি শুধু সতীর্থ ও অধিনায়কই নন, মঈনের ভালো বন্ধুও বটে। বিশ্বকাপের ম্যাচে তাকে আউট করলেও বন্ধুত্বের বন্ধনে ফাটল ধরবে না বলেই মনে করেন ইংল্যান্ডের এ তারকা ক্রিকেটার, ‘কোহলিকে আউট করার চেষ্টা করেও তার সঙ্গে বন্ধুত্ব টিকিয়ে রাখতে পারবেন আপনি।’

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ইতোমধ্যে ইংল্যান্ডকে টপকে সবার ওপরে উঠে গেছে ভারত। ভক্তদের শঙ্কা এখন একটাই, ক্যাপ্টেন কোহলির দল মাঠের লড়াইয়ে না এবার হারিয়ে দেয় থ্রি-লায়নদের।

এ সম্পর্কিত আরও খবর