বোল্টের হ্যাটট্রিক, ২৪৪ রান তুললেই সেমিতে নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 09:32:46

সেমি-ফাইনালের হাতছানি নিয়েই মাঠে নেমেছে নিউজিল্যান্ড। একটা জয়ই তাদের নিয়ে যাবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শেষ চারে। সেই লক্ষ্যে শনিবার নেমে অস্ট্রেলিয়াকে অল্প পুঁজিতেই আটকে রেখেছে কিউইরা। ইনিংসের শেষপ্রান্তে বল হাতে অজি ব্যাটসম্যানদের দিশেহারা করে দেন ট্রেন্ট বোল্ট। আগেই সেমির টিকিট নিশ্চিত করা দলটির বিপক্ষে হ্যাটট্রিক তুলে নেন এই পেসার।

লর্ডস ময়দানে এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। কিন্তু তাদের রান পাহাড়ে উঠতে দেয়নি নিউজিল্যান্ডের বোলাররা। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা তুলেছে ২৪৩ রান।

এর অর্থ ২৪৪ রান করলেই সেমির টিকিট পেয়ে যাবে নিউজিল্যান্ড। এমন কী অজিদের টপকে তারা উঠে যাবে পয়েন্ট তালিকার শীর্ষে।

দিবা-রাত্রির এই ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে লড়েছেন দু'জন-উসমান খাজা ও অ্যালেক্স ক্যারি। দু'জনই তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। ক্যারি ৭২ বলে ৭১ রান তুলে কেন উইলিয়ামসের শিকার। ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি।

ওয়ান ডাউনে নেমে খাজা আক্ষেপ নিয়েই ফিরলেন। ১২ রানের জন্য পেলেন না শতরান। ১২৯ বল খেলে তিনি করেন ৮৮ রান। ধীরগতির ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারি।

তবে সব ছাপিয়ে শেষ প্রান্তে এসে বল হাতে ঝড় তুললেন বোল্ট। ৪৯ ওভারের তৃতীয় বলে তিনি ফেরান দুর্দান্ত খেলতে থাকা উসমান খাজাকে। এরপরের বলেই সাজঘরের পথ দেখান মিচেল স্টার্ককে। বোল্টের ইয়র্কার বুঝতেই পারেন নি স্টার্ক। হ্যাটট্রিক বলে তার সামনে ব্যাটসম্যান ছিলেন জেসন বের্হেনডফ। বোল্টের সুইং বলটি বুঝতেই পারেন নি তিনি। লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট।

এরপর বিশ্বকাপে নিজের প্রথম হ্যাটট্রিকের আনন্দে মেতে উঠেন ট্রেন্ট বোল্ট!  ভারতের মোহাম্মদ সামির পর দ্বিতীয় বোলার হিসেবে এবারের বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৪৩/৯ (ওয়ার্নার ১৬, ফিঞ্চ ৮, খাজা ৮৮, স্মিথ ৫, স্টয়নিস ২১, ম্যাক্সওয়েল ০, ক্যারি ৭১, কামিন্স ২৩*, স্টার্ক ০, বের্হেনডফ ০, লায়ন ০*; বোল্ট ৪/৫১, ফার্গুসন ২/৪৯, নিশাম ২/২৮, উইলিয়ামসন ১/২৫)

এ সম্পর্কিত আরও খবর