কেন বেহাল দশা-জানালেন মরগান

ক্রিকেট, খেলা

Apon tariq | 2023-08-26 09:16:13

বিশ্বকাপের শুরুর দিকে যে ইংল্যান্ড ছিল শিরোপার অন্যতম দাবীদার। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে টানা হারে সেই দলটি এখন টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার শঙ্কায়! কিন্তু কেন হট ফেভারিট স্বাগতিকদের এ বেহাল দশা? ময়নাতদন্ত করে দলের বাজে অবস্থার কারণ বের করেছেন ইয়ন মরগান। ইংলিশ অধিনায়কের মতে, ঘরের মাঠের কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে ব্যর্থতাই এর কারণ।

দেশের মাটিতে চেনা পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে না পারার আক্ষেপই ঝরল মরগানের কণ্ঠে, ‘বিভিন্ন ধরনের কন্ডিশনের সঙ্গে তাল মেলাতে গিয়েই আমাদের এ করুণ দশা। আগে খেলা দ্বিপাক্ষিক সিরিজের চেয়ে বিশ্বকাপে এটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।’

ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নিজেদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দৃঢ় প্রত্যয়ী মরগানের দল, ‘ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে রোববার কন্ডিশনের সঙ্গে সখ্য গড়ে তুলতে হবে আমাদের।’

মরগান আরো জানান, ইংল্যান্ড ফ্ল্যাট পিচে খেলতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। কারণ এটি তাদের শক্তিশালী ব্যাটিং অর্ডারকে তাদের শক্তিমত্তা দেখাতে সহায়তা করে।

সেমির আশা বাঁচিয়ে রাখতে আজ ভারতকে হারানোর কোনো বিকল্প নেই ইয়ন মরগানদের সামনে।

কারণ ৭ ম্যাচে ৪ জয় (দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে) ও ৩ হারে (পাকিস্তান, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) ৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে ইংল্যান্ড।


এ সম্পর্কিত আরও খবর