হারের কষ্ট ভুলে সামনে চোখ উইলিয়ামসনের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 09:16:00

 

বিশ্বকাপের শেষ চারে পৌঁছতে অপেক্ষায় থাকতে হচ্ছে নিউজিল্যান্ডকে। অস্ট্রেলিয়ার কাছে সবশেষ হারেই বেড়েছে কিউইদের অপেক্ষা। কিন্তু টুর্নামেন্টে নিউজিল্যান্ড যেভাবে শুরু করে ছিল তাতে করে সবার আগে সেমি-ফাইনালে যাওয়ার কথা ছিল তাদেরই।

এখন সেসব ভেবে তো আর লাভ নেই। তাই পিছনে না তাকিয়ে সামনের ম্যাচে চোখ রাখতে চান অধিনায়ক কেন উইলিয়ামসন। টানা দুই ম্যাচে হার। পাকিস্তানের কাছে ছয় উইকেটে হারের পর এবার অজিদের শিকার ব্ল্যাক ক্যাপস শিবির।

সব ভুলে সামনে কেবল এগিয়ে যেতে চান উইলিয়ামসন, ‘সময় এখন এগিয়ে যাওয়ার। সময় এখন ডারহাম ম্যাচ নিয়ে ভাবার। ক্রিকেট বিশ্বকাপে এগিয়ে যাওয়ার অনেক নিয়ামক রয়েছে। অতীত নিয়ে পরে থাকলে হবে না। তাই এখন কাজ করতে হবে পরের ম্যাচ নিয়ে।’

৮৬ রানে হারের ম্যাচে মাত্র এক উইকেটের প্রয়োজন ছিল নিউজিল্যান্ডের। এক উইকেট না ফেলতে পারার আক্ষেপই পোড়াচ্ছে উইলিয়ামসনকে, ‘আমাদের বোলিং-র ইতিবাচক দিকে তাকালে দেখতে পাবেন আমরা কেবল এক উইকট দূরে ছিলাম।’

টানা দুই হারের কারণে লিগ পর্বের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে নিউজিল্যান্ডকে। ৩ জুলাই চেস্টার–লি-স্ট্রিটে স্বাগতিক ইংল্যান্ডকে হারাতে পারলেই সেমি-ফাইনালে পৌঁছে যাবে গত বিশ্বকাপের রানার-আপরা।

তবে সুযোগ আছে আরো একটি। বার্মিংহামে ভারতের কাছে আজ ইংল্যান্ড হেরে গেলে শেষ চারের টিকিট পেয়ে যাবে নিউজিল্যান্ড।

৮ ম্যাচে ৫ জয়ে (শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) ও ২ হারে (পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) ১১ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে অধিনায়ক কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। কিউইরা অবশ্য ভারতের বিপক্ষে মাঠে নামতে পারেনি বৃষ্টির কারণে।

এ সম্পর্কিত আরও খবর