বিশ্বকাপ শেষে গুডবাই বলছেন না আমলা

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 11:17:57

ইংল্যান্ডে পা রাখার পর থেকেই প্রশ্নটা শুনতে হচ্ছে তাকে! বিশ্বকাপই কি হাশিম আমলার শেষ আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট? দক্ষিণ আফ্রিকান এই তারকা ক্রিকেটার ও টিম ম্যানেজম্যান্ট কেউই সরাসরি উত্তর দেননি!

এবার এনিয়ে মুখ খুললেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। প্রোটিয়া অধিনায়ক জানিয়ে দিলেন বহুল কাঙ্ক্ষিত উত্তরটা- ৩৬ বছরের এ তারকা ব্যাটসম্যানের এখনই কোনো ইচ্ছে নেই ব্যাট-প্যাড তুলে রাখার। ডু প্লেসিস বলেন, ‘আমলা খেলাটা চালিয়ে যেতে চান। তাই আমার মতে, আপনাদের উচিত হবে ব্যাপারটা এই গ্রেট খেলোয়াড়ের ওপর ছেড়ে দেওয়া। তিনি নিজেই নিজের সিদ্ধান্ত নেবেন।’

লিগ পর্বে দক্ষিণ আফ্রিকার শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে। ৬ জুলাইয়ের ওই ম্যাচ শেষে অবসর নিতে পারেন ইমরান তাহির আর জেপি ডুমিনি। এ খবর ছড়িয়ে রটতেই আমলার অবসর নিয়ে গুঞ্জন শুরু হয়। ডু প্লেসিস তা উড়িয়ে দিয়ে বলেন, ‘কয়েকজন গ্রেট ক্রিকেটার অবসরে যাওয়ার সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছেন। আপনারাও তা জানেন। যদি আমলা ভালো খেলে বিদায় নিতে চাইছেন। তার লক্ষ্য আরো কিছুদিন দেশের হয়ে খেলে যাওয়া।’

প্লেসিস আরো জানান, পুরো বিষয়টা এখন নির্ভর করছে পারফরম্যান্সের ওপর। এটা স্বাভাবিক যে পারফরম্যান্স ভালো না হলে যে কাউকে ছিটকে দিয়ে দলে ঢুকে যাবে অন্য একজন। শুরুটা ভালো না হলেও শ্রীলঙ্কার বিপক্ষে নিজেকে ফিরে পেয়েছেন আমলা। খেলেছেন ৮০ রানে দারুণ এক ইনিংস।

এই ইনিংস খেলার পথে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদিকে ছাড়িয়ে যান আমলা। ওয়ানডে ক্রিকেটে  হাশিম আমলার রান ১৮১ ম্যাচে ২৭টি সেঞ্চুরিতে ৮১১৩। ৩৯৮ ম্যাচে ৬টি সেঞ্চুরিতে ৮০৬৪ রান শহীদ আফ্রিদির। ৪৬৩ ম্যাচে ৪৯ সেঞ্চুরিতে সর্বোচ্চ ১৮৪২৬ রান তুলে শীর্ষে আছেন শচীন টেন্ডুলকার।

 

এ সম্পর্কিত আরও খবর