তামিম ছাড়লেন রোহিতের ক্যাচ

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, বার্মিংহ্যাম, ইংল্যান্ড থেকে | 2023-08-27 13:29:25

মাঠের সবচেয়ে ছোট বাউন্ডারি মিডউইকেটের একপ্রান্ত। এই মাঠে ব্যাটসম্যানরা সেই পজিশনকেই ‘রানের খনি’ হিসেবে বিবেচনা করেন। জায়গাটা এতোই ছোট যে উড়িয়ে মারলেই ছক্কা! রোহিত শর্মা সেই স্থানকেই বেছে নিয়েছিলেন। মুস্তাফিজকে উড়িয়ে মারলেন। কিন্তু মাশরাফি ঠিক আগের ওভারেই সেই পজিশনে ফিল্ডার হিসেবে তামিম ইকবালকে রেখেছিলেন। রোহিতের বাতাসে ভাসা সেই ক্যাচ ধরার জন্য তামিম বেশ জায়গা জুড়ে দৌড়ালেন। বলের নিচেও এলেন। বল হাতেও নিলেন। কিন্তু ক্যাচটা যে রাখতে পারলেন না। ব্যালান্স ঠিক না থাকায় রোহিতের ক্যাচটা তামিমের হাত থেকে ছুটে গেলো। রোহিতের রান তখন মাত্র ৯।

তামিমের হাত থেকে ক্যাচটা পড়তেই বোলিং এন্ডে মুস্তাফিজের মাথায় হাত! ভারত ম্যাচে রোহিতের ক্যাচ পড়া মানেই প্রতিপক্ষের জন্য বড়ো বিপদ। সুযোগকে কিভাবে কাজে লাগাতে হয় সেটা বাকিদের চেয়ে বেশি ভালো জানা রোহিতের। এই মাঠের এই উইকেটে দুদিন আগে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে সেঞ্চুরি করেছিলেন ভারতীয় এই ওপেনার। সেই ম্যাচেও ইংল্যান্ড মাত্র ৪ রানে রোহিতের ক্যাচ মিস করে। দ্বিতীয় স্লিপে জো রুট সেই ম্যাচে রোহিতের ক্যাচ ফেলে দিয়েছিলেন।

ইংল্যান্ড ম্যাচে ৪ রানে জীবন পাওয়া রোহিত করেছিলেন ১০২ রান। বাংলাদেশের বিপক্ষে ৯ রানে ক্যাচ ফস্কানো এই ভারতীয় ওপেনার কোথায় গিয়ে থামেন- সেটা দেখার বিষয়।

শুরুর ৮ ওভারে ভারত কোনো উইকেট না হারিয়ে তুলে নেয় ৪৭ রান। রোহিত খেলছিলেন ২৪ রানে। ২২ বলে হাঁকান ২ ছক্কা ও ১ বাউন্ডারি।  সঙ্গী ওপেনার লোকেশ রাহুল অপরজিত ২১।




এ সম্পর্কিত আরও খবর