বেয়ারস্টোর ব্যাটে ফের সেঞ্চুরি, কিউইদের চাই ৩০৬

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 21:33:57

সেমি-ফাইনালে যেতে হলে নিউজিল্যান্ডের বিপক্ষে আজ বুধবার জিততেই হবে ইংল্যান্ডকে। হারলেই থাকবে ছিটকে যাওয়ার শঙ্কা। তেমন কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে ব্যাটিং দৃঢ়তা দেখিয়েছে ইংলিশরা। জনি বেয়ারস্টোর সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের সামনে ৩০৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিকরা।

চেস্টার-লি-স্ট্রিটে টস জিতে ব্যাটিং নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৫ রান তুলে ইয়ন মরগানের দল।

আগের ম্যাচেই শতরান তুলে নিয়েছিলেন তিনি। ভারতের বিপক্ষে খেলেন ১১১ রানের দারুণ এক ইনিংস। সেই ম্যাচের ছন্দটাই থাকল বেয়ারস্টোর। পেলেন আরেকটি শতরান। যা কীনা এই ওপেনারের ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি।

ব্যাটিংয়ে নেমেই দুরন্ত সূচনা করে ইংলিশরা। ১২৩ রানে থামে জেসন রয় ও জনি বেয়ারস্টোর উদ্বোধনী জুটি। রয় ৬০ রানে সাজঘরে ফিরলেও ১০৬ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন বেয়ারস্টো। তার ৯৯ বলের ইনিংসে ছিল ১৫টি বাউন্ডারি ও এক ছক্কার মার।

বড় ইনিংস খেলার ইঙ্গিত দিলেও মরগান ফেরেন ৪২ রানে। অন্য ব্যাটসম্যানরা রান পেলেন না!

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও জেমস নিশাম।

এবারের বিশ্বকাপে ৮ ম্যাচে ৫ জয়ে (শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) ও ২ হারে (পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) ১১ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

৮ ম্যাচে ৫ জয় (দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও ভারতের বিপক্ষে) ও ৩ হারে (পাকিস্তান, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড।

সেমি-ফাইনালে যেতে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে আছে পাকিস্তান। এই ম্যাচে ইংলিশদের হার চাইছে সরফরাজ আহমেদের দল। এরপর বাংলাদেশ বিপক্ষে জিতলেই তারা পেয়ে যাবে বিশ্বকাপে শেষ চারের টিকিট। যদিও সেমির লড়াই থেকে ছিটকে যাওয়া টাইগাররা শেষটা জয়ে রাঙাতে প্রস্তুত!

এ সম্পর্কিত আরও খবর