‘পাতানো ম্যাচ খেলেছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড!’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 15:26:45

নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। আর এতেই কপাল পুড়েছে পাকিস্তানের। তাদের শেষ চারে উঠার স্বপ্ন বলতে গেলে শেষ হয়ে গেছে। বাংলাদেশের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচে জিতলেও তেমন কোনো লাভ হবে না সরফরাজ আহমেদদের।

শেষ ম্যাচে জিতলেও পাকিস্তানের জয় আর পয়েন্ট দুটোই হবে নিউজিল্যান্ডের সমান। তবে পাকিস্তানের চেয়ে রানরেটে অনেকটাই এগিয়ে কিউইরা। শেষ চারে উঠতে হলে অলৌকিক ব্যাটিং পারফরম্যান্স দেখাতে হবে পাকিস্তান। এবং রানরেটে ছাড়িয়ে যেতে হবে ব্ল্যাক ক্যাপস শিবিরকে। যেটা বাস্তবে অসম্ভব।

এটা কিছুতেই মানতে পারছে না রশিদ লতিফ। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের অভিযোগ তার দেশকে টুর্নামেন্ট থেকে বিদায় করতেই ইংলিশদের কাছে ইচ্ছে করে হেরেছে কিউইরা।

টিভিতে ক্রিকেট বিশ্লেষক হিসেবে কাজ করার সময় লতিফকে উপস্থাপক প্রশ্ন করেন, নিউজিল্যান্ড কী ইংল্যান্ডকে জেতার সুযোগ করে দিয়েছে। উত্তরে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তুলে পাকিস্তানের সাবেক এ ক্রিকেটার বলেন, তার ভাবনা আসলে এমনই।

লতিফের আরো অভিযোগ, ‘নিউজিল্যান্ড চার উইকেট হারানোর পর জো রুট ও আদিল রশিদকে দিয়ে বল করিয়েছে ইংল্যান্ড। যাতে জয়ের ব্যবধানটা কমে আসে। ইংল্যান্ড ইচ্ছে করে স্লো ব্যাট করেছে। যাতে দলীয় স্কোর ৩৭০ স্পর্শ না করে। জয়ের ব্যবধানটা খুব বেশি না হয়।’

প্রথমে ব্যাট করে ৩০৬ রানের লক্ষ্য দেয় ইংলিশরা। কিন্তু স্বাগতিকদের দেওয়া টার্গেট তাড়া করতে গিয়ে অবিশ্বাস্য ভাবে ১৮৬ রানে গুটিয়ে যায় কেন উইলিয়ামসনরা। ১১৯ রানের বড় জয় দিয়ে বিশ্বকাপের নকআউট পর্বে জায়গা করে নিয়েছে আয়োজকরা। লতিফ অবশ্য স্বীকার করে নিয়েছেন, বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলার বাস্তবে কোনো সুযোগই নেই পাকিস্তানের সামনে।

৯ ম্যাচে ৫ জয় ৩ হার ১১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নিউজিল্যান্ড। এক ম্যাচ কম খেলে ৪ জয় ও ৩ হারে ৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর