নারীর সঙ্গে বাজে ব্যবহারে ফাঁসছেন আফতাব!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 21:00:25

বিশ্বকাপ মিশন শেষ না করেই মাঝ পথে দেশে ফিরতে হয়েছিল আফতাব আলমকে। গুরুতর অশোভন আচরণের দায়ে আফগান এ ফাস্ট বোলারকে দল থেকে বের করে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। সাউদ্যাম্পটনে টিম হোটেলে এক নারী অতিথির সঙ্গে বাজে ব্যবহার করে ছিলেন তিনি।

শুরুতে আইসিসি অবশ্য জানিয়েছিল, ‘ব্যতিক্রম পরিস্থিতি’র জন্য আলমকে দেশে ফেরত পাঠানো হয়। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) পরে নিশ্চিত করে, ‘আচরণ বিধি ভঙ্গের’ দায়েই ঘরে ফিরতে হয়েছে আলমকে।

আসলে এটাই একমাত্র কারণ নয়। টুর্নামেন্টে এর আগেও অঘটন ঘটিয়েছেন আলম। ম্যানচেস্টারে ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে হসপিটালিটি স্যুট থেকে তাকে বের করে দিয়েছিল নিরাপত্তা কর্মীরা।

হোটেলে আফতাব আলমের বাজে আচরণের ঘটনা নিয়ে বোর্ডের শৃঙ্খলা কমিটিকে তদন্ত করার নির্দেশ দিয়েছে এসিবি। এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছে দেশটির সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

বিশ্বকাপ দলকে বের করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই নিষিদ্ধ হয়ে আছেন আলম। তবে আনুষ্ঠানিকভাবে খবরটা গণমাধ্যমে আসে ২৭ জুন।

আইসিসির দুর্নীতি দমন ইউনিট (আকসু) আলমের বাজে ব্যবহার নিয়ে তদন্ত করেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে এসিবিতে তদন্ত প্রতিবেদনও পাঠিয়েছে আকসু। আফতাব আলমের সঙ্গে টিম ম্যানেজার নাভেদ সায়েমকেও বরখাস্ত করেছে এসিবি।

বাজে পারফরম্যান্স দিয়ে পয়েন্ট তালিকার তলানিতে থেকে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আফগানরা। লিগ পর্বে ৯ ম্যাচের সবকটিতে হার মেনে দশ দলের টুর্নামেন্টে দশম হয়েছে যুদ্ধ বিধ্বস্ত দেশটি।

এ সম্পর্কিত আরও খবর