রিজার্ভ ডেতেও বৃষ্টি থাকলে কারা যাবে ফাইনালে?

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 17:18:41

রাউন্ড রবিন লিগ শেষে এবার ফাইনালে উঠার লড়াই। মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। কিন্তু বিশ্বকাপের এই ম্যাচটির আগে আলোচনায় ফের বৃষ্টি! কারণ আবহাওয়া অফিস তেমন সুখবর দিতে পারছে না। আকাশ মেঘলা হয়ে আছে ম্যানচেস্টারের। এখানেই কেন উইলিয়ামসনদের মুখোমুখি হচ্ছে বিরাট কোহলির দল।

বিশ্বকাপের লিগ পর্বে দুই দলের বৃষ্টিতে জিতেছিল বৃষ্টি। অঝোর ধারার কারণে মাঠে বল গড়ানোর আগেই বাতিল হয়ে যায় ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। এবারও কি তেমন কিছুই হতে যাচ্ছে? মঙ্গলবার খেলা না হলে কী হবে! এমন প্রশ্ন এখন ভক্তদের।

এরইমধ্যে জানা গেছে-মঙ্গলবার ম্যানচেষ্টারের আকাশ মেঘলা থাকবে! এমন কী মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনাও শোনাচ্ছেন আবহাওয়া বিশেষজ্ঞরা। স্থানীয় সময় সকাল ১০টা মানে ম্যাচ শুরুর ঠিক আধ ঘণ্টা আগে বৃষ্টির সম্ভাবনা ৫০ শতাংশ! এ কারণেই ধারণা করা হচ্ছে দেরিতেই শুরু হবে মাঠের লড়াই।

তবে দেরিতে শুরু হলেও পুরো ম্যাচই হবে। কারণ গ্রুপ পর্বের রিজার্ভ ডে না থাকলেও এখানে থাকছে! এক্ষেত্রে মঙ্গলবার ভারত-নিউজিল্যান্ড ম্যাচটি না হলে বুধবার খেলা হবে। একইভাবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড পরের সেমিতেও থাকছে রিজার্ভ ডে।

কিন্তু বৃষ্টি যদি বুধবার রিজার্ভ ডেতেও হয় তাহলে কি হবে?

এই প্রশ্নের উত্তরে ভারতের সমর্থকরাই খুশি হবেন। তখন মাঠে না নেমেও ফাইনালে ফাইনালে উঠে যাবে বিরাট কোহলির দল। লিগ পর্বে পয়েন্ট তালিকায় নিউজিল্যান্ডের উপরে থাকার সুবিধাটাই পাবে ভারত। আবার দ্বিতীয় সেমির দুইদিনেই বৃষ্টি থাকলে জয় হবে অস্ট্রেলিয়ার। কারণ তারাও যে ইংলিশদের চেয়ে এগিয়ে থেকে শেষ করেছে লিগ লড়াই!

এ সম্পর্কিত আরও খবর