শাস্তির মুখে নেইমার!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 21:14:57

ফুটবলারদের ছুটি শেষ। সবাই এখন ব্যস্ত নতুন মৌসুমের অনুশীলন নিয়ে। কিন্তু এখনো আয়েশে দিন কাটছে নেইমারের। প্রাক-মৌসুম অনুশীলনের প্রথম দিন মিস করেছেন তিনি। এ তারকা ফরোয়ার্ডের অনুশীলনে যোগদানের ব্যর্থতা মানতে পারছে না প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি)।

সোমবার ক্লাবের অনুশীলন গ্রাউন্ডে ফেরার কথা ছিল ২৭ বছরের এ মেগাস্টারের। কিন্তু না ফেরায় নেইমারের বিরুদ্ধে এখন উপযুক্ত ব্যবস্থাই নিতে যাচ্ছে ফরাসি এ জায়ান্ট ক্লাব কর্তৃপক্ষ। তবে শাস্তিটা কেমন হতে পারে তা এখনো জানা যায়নি।

পিএসজি এক বিবৃতিতে জানিয়েছে, ‘ক্লাব কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে নেইমার জুনিয়র নির্ধারিত সময়ে সঠিক জায়গায় উপস্থিত হয়নি। এ পরিস্থিতির জন্য ক্লাব দুঃখ প্রকাশ করছে।’

অনেক দিন ধরেই সাবেক ক্লাব বার্সেলোনায় নেইমারের ফেরার গুঞ্জন উড়ে বেড়াচ্ছে গণমাধ্যমের আকাশে। কিন্তু পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো তা উড়িয়ে দেন।

এখনো পর্যন্ত কোনো প্রস্তাব না পাওয়ার কথাই জানালেন লিওনার্দো, ‘আজ অবধি আমরা জানি না তাকে কারা কিনতে চায় বা কত দামে। পিএসজি সেসব খেলোয়াড়ের ওপর আস্থা রাখে যারা এখানে থেকে যেতে চায় এবং ক্লাবের ফুটবলে অবদান রাখতে ইচ্ছুক।’

লিওনার্দো অবশ্য জানিয়ে দিয়েছেন ক্লাব কর্তৃপক্ষ নেইমারকে বিক্রি করতে চায়, ‘নেইমার পিএসজি ছেড়ে দিতে পারে। যদি কোনো সুযোগ থাকে তাহলে সেটা সবার জন্যই ভালো।’

নেইমারের বাবা জানিয়েছেন, দাতব্য কাজে যোগ দেওয়ায় অনুশীলন মিস করেছে নেইমার। এটা পিএসজিও জানে। ১৫ জুলাই সে প্যারিসে ফিরবে।

২০১৭ সালের আগস্টে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সা থেকে পিএসজিতে পাড়ি জমান নেইমার। ৩৭ লিগ ম্যাচে ৩৪ গোল করে টানা দুটি লিগ ট্রফি এনে দেন দলকে।

কিন্তু শৃঙ্খলা ভঙ্গের ঘটনা ঘটিয়েছে বেশ কয়েকবার। এক ভক্তকে মারধর করে নিষিদ্ধ হয়েছেন তিন ম্যাচ। অফিসিয়ালদের অপমান করায় ইউরোপিয়ান ফুটবলেও তিন ম্যাচ নিষিদ্ধ তিনি। গোড়ালির চোটের জন্য খেলতে পারেনি ঘরের মাঠে দেশের কোপা আমেরিকা জয়ের মিশনে।

এ সম্পর্কিত আরও খবর