চুক্তিতে নেই গেইল-রাসেল

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 22:15:18

বিশ্বকাপ শেষেই অবসরে যেতে চেয়েছিলেন তিনি। তেমন ঘোষণাও দিয়ে রেখেছিলেন ক্রিস গেইল। কিন্তু কী মনে করে সিদ্ধান্ত থেকে সরে আসেন এই মারকুটে ব্যাটসম্যান। অবসরকে অবসরে রেখে আরেকটা সিরিজ খেলে যাওয়ার চিন্তা করছেন এই তারকা ক্রিকেটার। তবে এরই মধ্যে দুঃসংবাদ শুনতে হয়েছে তাকে।

ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তিতে নেই ক্রিস গেইল। একইভাবে বাদ পড়লেন তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। চোটে বিশ্বকাপটা ঠিকমতো খেলতে না পারা এই ক্রিকেটারকেও আমলে নেয়নি বোর্ড।

ক্যারিবীয় ক্রিকেট বোর্ড মোট তিন ধাপে তৈরি করেছে চুক্তির তালিকা। তিন ফরম্যাটের খেলার জন্য রাখা হয়েছে ৭ জন ক্রিকেটারকে। এছাড়া করা হয়েছে লাল আর সাদা বলের জন্য আলাদা আলাদা চুক্তিবদ্ধ ক্রিকেটার। এবারই  প্রথম চুক্তিতে এসেছেন নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন আর ওশান থমাস৷

কাইরন পোলার্ড, সুনিল নারিনও নেই ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে। যদিও পোলার্ড ছিলেন উইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডের স্ট্যান্ডবাই। অঅর নারিনের ক্যারিয়ার শেষ দেখছেন বিশ্লেষকরা।

সব ফরম্যাটের চুক্তিবদ্ধ ক্রিকেটার: আলজারি জোসেফ, কিমো পল, কেমার রোচ, ড্যারেন ব্র্যাভো, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার ও শেই হোপ।

টেস্টের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটার: শেন ডওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল,  রোস্টন চেস, জোমেল ওয়ারিকান, ক্রেগ ব্রাথওয়েট ও জন ক্যাম্পবেল।

ওয়ানডের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটার: কার্লোস ব্রাথওয়েট, শেলডন কটরেল, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, ওশান থমাস ও ফ্যাবিয়েল অ্যালেন।

এ সম্পর্কিত আরও খবর