স্টার্কের জন্য ইংলিশদের আলাদা প্রস্তুতি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 21:44:38

ফাইনালের টিকিট কাটতে হলে অস্ট্রেলিয়াকে বধ করতে হবে। তার আগে সেমিফাইনালে মোকাবেলা করতে হবে মিচেল স্টার্কের পেস ঝড়ের হুমকি। ব্যাপারটা স্বাগতিক ইংল্যান্ডের জন্য ভাবনারই বিষয়।

বিষয়টা মাথায় রেখে বিশেষ অনুশীলন সেশন করছে ইংলিশরা। এজবাস্টনে নেটে তিন বাঁ-হাতি পেস বোলারের বিপক্ষে ব্যাটিং অনুশীলন করছেন তারা। যাতে ক্যারিয়ারের সব চেয়ে বড় ম্যাচটা আয়েশেই খেলতে পারেন ইংল্যান্ডের বর্তমান প্রজন্মের ক্রিকেটাররা।

শেষ চারের মহারণে ইংলিশদের ভয় স্টার্ক ও জেসন বেহরেনডর্ফকে নিয়ে। লর্ডসে অস্ট্রেলিয়ার কাছে হারের ম্যাচে ইংল্যান্ডের নয়টি উইকেটই শেয়ার করে ছিলেন এ দুই তারকা ফাস্ট বোলার। তাই ইংল্যান্ডের যত দুশ্চিন্তা এ দুজনকে নিয়ে।

স্টার্ক-বেহরেনডর্ফকে নিয়ে সকল দুশ্চিন্তা আর ভয় ঝেরে ফেলতে ঐচ্ছিক নেট অনুশীলন করছে স্বাগতিক ব্যাটসম্যানরা। এজন্য এ অনুশীলনে সহায়তার জন্য তিন বাঁ-হাতি সিমার সরবরাহ করেছে ওয়ারউইকশায়ার।

লর্ডসের লড়াইয়ে ইয়ন মরগানকে আউট করে ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী স্টার্ক। বৃহস্পতিবার এজবাস্টনে শেষ চারের ক্রিকেট ময়দানের লড়াইয়ে তার পুনরাবৃত্তি যাতে না হয় সেজন্য ব্যাটিং অনুশীলনে নিজেকে একটু বেশি ঝালিয়ে নিচ্ছেন এ ইংলিশ অধিনায়ক।

দাঁড়িয়ে থেকে শিষ্যদের নেট অনুশীলন পর্যবেক্ষণ করছেন কোচ ট্রেভর বেলিস। কাজ করছেন জস বাটলার, ইয়ন মরগান ও মঈন আলিকে নিয়ে। ফর্ম আর ধারাবাহিকতা নিয়ে তারা তিন জনই চালিয়ে যাচ্ছেন লড়াই। ব্যাটিং অনুশীলনে ছিলেন জো রুটও।

হ্যামস্ট্রিং ইনজুরি থাকলেও জেসন রয়কে নিয়ে ঝুঁকি নিতে চায় ইংল্যান্ড। তার কাছে দলের প্রত্যাশা একটাই। যদিই ফাইনালে উঠার লড়াইয়ে ভালো কিছু দলকে উপহার দিতে পারেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর