বার্সায় নাম লেখালেন গ্রিজম্যান

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 03:56:27

কয়েক বছর ধরেই উড়ে বেড়াচ্ছিল অ্যান্তোনিও গ্রিজম্যানের বার্সেলোনায় যাওয়ার গুঞ্জন। অবশেষে সেই গুঞ্জনটাই সত্য হল।  অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে কাতালান জায়ান্ট ক্লাবে পাড়ি জমালেন এ তারকা ফরাসি ফরোয়ার্ড।

১২০ মিলিয়ন ইউরো (১০৭ মিলিয়ন পাউন্ড) বাইআউট ক্লজ দিয়ে গ্রিজম্যানকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। স্প্যানিশ চ্যাম্পিয়নদের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি করেছেন ২০১৮ বিশ্বকাপ জয়ী এ ফরাসি ফুটবলার।

বার্সা থেকে ২৮ বছরের গ্রিজম্যানকে কেনা এখন অন্য যে কোনো ক্লাবের জন্যই শুধু কঠিনই নয়, অসম্ভবও। কারণ চুক্তিতে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৮০০ মিলিয়ন ইউরো (৭১৭ মিলিয়ন পাউন্ড)। ২০১৮ সালের জুনে অ্যাটলেটিকোর সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি নবায়ন করে ছিলেন গ্রিজম্যান। কিন্তু গত মে মাসে হঠাৎ করেই চলতি গ্রীষ্মে অ্যাটলেটিকো ছাড়ার ইঙ্গিত দেন।

গ্রিজম্যানের মতো তারকা ফুটবলার হাতছাড়া হওয়ায় হতাশ অ্যাটলেটিকো কর্তৃপক্ষ। সঙ্গে সন্তুষ্ট নয় ন্যু ক্যাম্পের প্রস্তাব নিয়েও। ক্লাবটি জানিয়েছে, ১২০ মিলিয়ন ইউরো নিতান্তই কম গ্রিজম্যানের জন্য।

বিশ্বের ষষ্ঠ সর্বোচ্চ দামী ফুটবলার এখন গ্রিজম্যান। টান্সফার মার্কেটের রেকর্ডে নেইমার, কাইলিয়ান এমবাপে, ফিলিপে কুতিনহো, জোয়াও ফেলিক্স ও ওসমান ডেম্বেলের পরই এখন এ মেগাস্টারের অবস্থান।

এ সম্পর্কিত আরও খবর