সেরেনাকে হারিয়ে উইম্বলডনের নতুন রানী হালেপ

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 11:50:53

ক্যারিয়ারের ২৪ নম্বর গ্র্যান্ডস্লাম একক শিরোপা জেতার স্বপ্নে বুঁদ ছিলেন সেরেনা উইলিয়ামস। মাতৃত্বের স্বাদ নিয়ে দুর্দান্ত খেলছিলেন তিনি। কিন্তু কে জানতো ফাইনালে তাকে চমকে দেবেন সিমোনা হালেপ? শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের এই তারকাকে উড়িয়ে দিয়ে উইম্বলডন ট্রফি জিতলেন হালেপ।

টেনিসের আন অফিসিয়াল বিশ্বকাপে প্রথমবারের মতো শিরোপা পেলেন রোমানিয়ার এই তারকা। লন্ডনের এই গ্র্যান্ডস্লামে সেরেনাকে পাত্তাই দিলেন না হালেপ। নারী এককের ফাইনালে জিতলেন সরাসরি সেটে। মাত্র ৫৬ মিনিট স্থায়ী ম্যাচে জেতেন ৬-২, ৬-২ গেমে।

এনিয়ে জিতলেন ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম একক। এর আগে সাবেক নাম্বার ওয়ান হালেপ গত বছর জিতেছিলেন ফ্রেঞ্চ ওপেন।

হালেপের কাছে হেরে টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ডস্ল্যাম জেতা মার্গারেট কোর্টকে স্পর্শ করা হল না সেরেনার। কোর্টকে ছুঁয়ে ফেলার টানা তৃতীয় সুযোগটাও হারালেন।

দুঃখজনক হলেও সত্য গত ১২ মাসে এবার নিয়ে তৃতীয়বার গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে হার দেখলেন সেরেনা। ৩৭ বছর বয়সী তারকাকে ফাইনালে ঠিক চেনা গেল না। অথচ পুরো টুর্নামেন্টেই দাপট ছিল তার।

২৭ বছর বয়সী হালেপ শিরোপা জিতে উড়ছিলেন। এটি যে তার প্রথম উইম্বলডন একক ট্রফি! তিনি বলেন, ‘এটা আমার জীবনের বিশেষ এক মুহূর্ত। আমি কখনোই এই দিনটি ভুলব না। উইম্বলডন শিরোপা আমার মায়ের স্বপ্ন ছিল। যখন আমার বয়স ১০ অথবা ১২, তখন তিনি বলেছিলেন- আমাকে উইম্বলডনের ফাইনাল খেলতে হবে। আজ সেই স্বপ্নটাও পূরণ হল।’


এ সম্পর্কিত আরও খবর