বিশ্বকাপ ফাইনালে টসে জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর, লর্ডস ক্রিকেট গ্রাউন্ড, লন্ডন, ইংল্যান্ড থেকে | 2023-08-22 11:38:18

লর্ডসের মেঘলা আকাশ দেখে ধারণা হচ্ছিল টস জয়ী দল এখানে আগে বোলিং বেছে নেবে। কিন্তু সব ধারণা বদলে দিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। টসে জিতলেন তিনি। বিশ্বকাপের ফাইনালে আগে ব্যাটিং বেছে নিলেন।

স্কোরবোর্ডে সঞ্চয় জমা করে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ জানানোর পথেই গেলেন নিউজিল্যান্ড অধিনায়ক। তবে মেঘলা আকাশের লর্ডসে শুরুর দশ ওভার ইংল্যান্ডের পেস বোলারদের সামাল দেয়াটাই হবে ফাইনালে নিউজিল্যান্ডের প্রথম পরীক্ষা!

লর্ডসে ফাইনাল শুরুর আগে যে আবহাওয়া তা দেখে যে কোনো ফাস্ট বোলারের চোখ চকচক করবে। পুরো মেঘলা আবহাওয়া। সকালে একপশলা বৃষ্টিও হয়েছে। মাঠ কিছুটা ভেজা। উইকেট কিছুটা সময় ঢেকে রাখা হয়েছিলো। মাঠ জুড়ে মৃদু বাতাস। ফাইনালের উইকেটে হালকা ঘাসের আচ্ছাদন। সবমিলিয়ে পুরোপুরি আগে বোলিং নিয়ে ঝাঁপিয়ে পড়ার কন্ডিশন।

কিন্তু কন্ডিশনের বিরুদ্ধে গিয়ে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে আগে ব্যাটিং বেছে নিলেন লর্ডসের ফাইনালে। সকালের বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের পনের মিনিট পরে ফাইনালের টস হয়।

উভয় দল সেমিফাইনালে তাদের জয়ী একাদশ নিয়েই ফাইনাল খেলছে।

ইংল্যান্ড: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, জোফরা আর্চার, আদিল রশিদ, মার্ক উড।

নিউজিল্যান্ড: মারটিন গাপটিল, হেনরি নিকোলাস, কেন উইলিয়ামসন, রস টেলর, জেমস নিসাম, টম ল্যাথাম, কলিন ডি গ্রান্ডোম, মিচেল স্যান্টার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও লকি ফার্গুসন

এ সম্পর্কিত আরও খবর