এনামুলের সঙ্গে শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলে তাইজুল

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 05:24:24

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলে ফের জাতীয় দলে জায়গা করে নিয়েছেন এনামুল হক। এই ওপেনারের পাশাপাশি শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচ ওয়ানডের দলে আছেন তাইজুল ইসলামও। সময়ের হিসাবে তিন বছর পর জাতীয় দলে ডাক পেলেন এই স্পিনার। তাইজুল ২০১৬ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেছেন। আর গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডেতে সব শেষবার দেখা গেছে এনামুলকে। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষিত ১৪ সদস্যের দলে এছাড়া বড় কোন চমক নেই।

এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দল ঘোষণা করলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এরইমধ্যে জানা গেছে সিরিজে দলের হেড কোচ থাকবেন খালেদ মাহমুদ সুজন। তিন জয় নিয়ে বিশ্বকাপ থেকে দেশে ফেরার পরই চাকরি হারিয়েছেন হেড কোচ স্টিভেন রোডস। এ অবস্থায় খালেদ মাহমুদকেই এই সিরিজের জন্য কোচ করেছে বিসিবি।

আগেই জানা গিয়েছিল এই সফরে থাকছেন না সাকিব আল হাসান। বিশ্বকাপে দুর্দান্ত খেলা এই অলরাউন্ডার বিশ্রাম চেয়ে বোর্ডে চিঠি দিয়েছেন। একইভাবে ছুটি চেয়েছেন লিটন দাস। তিনি বিশ্রাম নয়, বিয়ের জন্য সরে দাঁড়িয়েছেন এই সিরিজ থেকে।

অবসরের গুঞ্জন ছিল মাশরাফি বিন মর্তুজার। কিন্তু দলের সঙ্গে শ্রীলঙ্কা যাচ্ছেন অধিনায়ক। একইসঙ্গে ইনজুরির শঙ্কা কাটিয়ে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। টিকে গেছেন সাব্বির রহমানও! এদিকে বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন পেসার আবু জায়েদ রাহী।

২০ জুলাই কলম্বোর পথে দেশ ছাড়বে টাইগাররা। ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সফর। শ্রীলঙ্কার সঙ্গে ২৬, ২৮ ও ৩১ জুলাই তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

ওয়ানডের বাংলাদেশ দল-

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম ও এনামুল হক।


এ সম্পর্কিত আরও খবর