ভাইয়ের মৃত্যুর শোক কাটিয়ে বিশ্বকাপ জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 11:23:16

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ মিশন শুরুর পরই আসে খারাপ খবরটা। জোফরা আর্চার জানতে পারেন, তার প্রিয় চাচাতো ভাই আশান্টিও ব্ল্যাকম্যান আর নেই। সেন্ট ফিলিপে বাড়ির বাইরে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন তিনি। বন্ধুসুলভ ভাইকে হারিয়ে হতবাক হয়ে যান এ তারকা ইংলিশ পেসার।

আর্চারের বাবা ফ্র্যাঙ্ক বলেন, ‘আর্চারের চাচাতো ভাইও তার সমবয়সী এবং তারা খুবই ঘনিষ্ঠ ছিল।  এমনকি মৃত্যুর আগের দিন আর্চারকে বার্তাও পাঠিয়েছিল তার ভাই। তার মৃত্যুতে সত্যিই ভেঙে পড়ে ছিল আর্চার।  কিন্তু পরে শোকটা কাটিয়ে উঠে এগিয়ে যায় ও।’

মনের মাঝে ভাই হারানোর বেদনা নিয়েও আর্চার খেলে গেছেন বিশ্বকাপে। শুধু খেলে যাননি, ইংল্যান্ড হিরো শোককে শক্তিতে রূপান্তর করে পুরো টুর্নামেন্ট জুড়ে রীতিমতো দ্যুতি ছড়িয়ে গেছেন আগুনে বোলিংয়ে।

১১ ইনিংসে ২০ উইকেট নিয়ে বার্বাডিয়ান বংশোদ্ভূত এ পেসার বনে গেছেন বিদায়ী বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি। সুবাদে ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ে রেখেছেন অগ্রণী ভূমিকা।

লর্ডসে নির্ধারিত ৫০ ওভারের খেলা শেষে ফাইনালটা ২৪১ রানে হয়ে যায় টাই।  ফলে ফাইনালের ভাগ্য গড়ায় সুপার ওভারে। সেই সুপার ওভারে বল করে নিউজিল্যান্ডকে জিততে দেননি আর্চার।  প্রতিপক্ষকে নিজেদের সমান ১৫ রানে আটকে রাখেন। ফলে সুপার ওভারেও টাই হলে বেশি বাউন্ডারি হাঁকানোর সুবাদে শিরোপা জিতে নেয় স্বাগতিক ইংল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর