ক্রিকেট সরিয়ে সেনাবাহিনীতে ধোনি!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 20:07:59

ভারতের বিশ্বকাপ মিশন শেষেই গুঞ্জনটা ছড়িয়ে পড়েছিল। ওয়েস্ট ইন্ডিজ সফরে নাও যেতে পারেন মহেন্দ্র সিং ধোনি। অবশেষে সেই গুঞ্জনটাই আলোর মুখ দেখল। আসন্ন ক্যারিবিয়ান সফর থেকে নিজেকে সরিয়ে নিলেন ভারতের সাবেক এ অধিনায়ক।

তাহলে কি অবসর নিচ্ছেন ভারতের এ উইকেটরক্ষক ব্যাটসম্যান? স্বাভাবিকভাবে এ প্রশ্নটা সামনে চলে আসে। কিন্তু না ক্রিকেট ক্যারিয়ারকে পুরোপুরি না বলছেন এখনই। তবে এখন কী করবেন ধোনি? আসলে এখন ক্রিকেট থেকে বিশ্রাম নিবেন তিনি। ক্রিকেট থেকে নিলেও কাজের ব্যস্ততা থেকে ঠিক বিশ্রাম নিচ্ছেন না ধোনি।

বিশ্রামের মাঝেই নিজের বকেয়া কাজটা সেরে নিবেন বিশ্বের অন্যতম সেরা এ ফিনিশার। পেশায় একজন ক্রিকেটার হলেও তিনি একই সঙ্গে টেরিটোরিয়াল আর্মির প্যারাসুট রেজিমেন্টের অনারারি লেফটেন্যান্ট কর্ণেল।

কিন্তু ক্রিকেটের টানা ব্যস্ততার জন্য দেশের সেনাবাহিনীকে সময় দিতে পারেন না ধোনি। এই সুযোগে আগামী দুমাস নিজের রেজিমেন্টকে নিয়েই ব্যস্ত সময় পার করবেন তিনি। খবরটা নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক শীর্ষ কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিসিসিআই কর্মকর্তা জানান, ‘ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ধোনি নিজেকে সরিয়ে নিয়েছেন। আগামী দুই মাস নিজের প্যারামিলিটারি রেজিমেন্টের হয়ে কাজ করবেন তিনি।’

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল বাছাই করতে রোববার বৈঠকে বসছে নির্বাচক কমিটি। ঠিক তার আগেই নিজের সিদ্ধান্তটা জানিয়ে দিলেন ৩৮ বছরের ধোনি।

ওই কর্মকর্তা একই সঙ্গে নিশ্চিত করেছেন, এই মুহূর্তে ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন না ধোনি, ‘ধোনি এখন ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলছেন না। আগে থেকে প্রতিশ্রুতি দেওয়ায় দুই মাসের ছুটি নিয়ে নিজের প্যারামিলিটারি রেজিমেন্টে কাজ করবেন তিনি।’

সিনিয়র ওই কর্মকর্তা আরো যোগ করেন, ‘আমরা তার সিদ্ধান্তটা অধিনায়ক বিরাট কোহলি ও নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদকে জানিয়ে দিয়েছি।’

ধারণা করা হচ্ছে, ধোনি না থাকায় উইন্ডিজ সফরে ক্রিকেটের তিন সংস্করণে উইকেটের পিছনের জায়গাটা দখল করবেন রিশব পান্থ। আর টেস্টে পান্থের ব্যাক-আপ হিসেবে থাকবেন ঋদ্ধিমান সাহা।

এ সম্পর্কিত আরও খবর