অ্যাশেজের জন্য অজিরা নিজেরাই নিজেদের মুখোমুখি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 01:42:08

আসন্ন অ্যাশেজ সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি অস্ট্রেলিয়া। কিন্তু তাতে থেমে নেই অজিদের প্রস্তুতি। অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা দুই দলে ভাগ হয়ে নিজেরাই নিজেদের বিপক্ষে খেলবে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ।

মঙ্গলবার সাউদ্যাম্পটনে শুরু হতে যাওয়া ম্যাচটিতে হিক দ্বাদশ–হ্যাডিন দ্বাদশের নেতৃত্বে থাকবেন টিম পেইন ও ট্রেভিস হেড। দুদলের কোচ হিসেবে কাজ করবেন গ্রায়েম হিক ও ব্রাড হ্যাডিন।

কোচ হিক তার দলের অধিনায়ক হিসেবে বেছে নেন অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক টিম পেইনকে। আর হ্যাডিন তার দলের নেতৃত্বভার তুলে দেন ট্রাভিস হেডের কাঁধে।

অ্যাশেজ স্কোয়াডে জায়গা পেতে যাওয়া প্যাট কামিন্সের বিশ্বাস, একে অন্যের বিপক্ষে খেলে শারীরিক ও মানসিক শক্তি বাড়িয়ে নিতে পারবেন তারা, ‘টেস্ট ম্যাচের আমেজে খেলাটা ক্রিকেটারদের অবশ্যই উজ্জীবিত করবে।‘’

গ্রায়েম হিক নিজের ১২ জনের দলে বেছে নেন স্টিভেন স্মিথ, নাথান লায়ন ও পিটার হ্যান্ডসকম্বের মতো ক্রিকেটারদের। অন্য দিকে ব্রাড হ্যাডিনের দলে জায়গা করে নিয়েছেন ডেভিড ওয়ার্নার, জস হ্যাজলউড ও মিচেল স্টার্কের মতো খেলোয়াড়।
 
বামিংহামে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজ খেলতে নামছে অস্ট্রেলিয়া। ১ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে পাঁচ ম্যাচের এ টেস্ট সিরিজ। তার আগে এ ম্যাচে ক্রিকেটারদের পারফরম্যান্স বিচার করে বেছে নেওয়া হবে অস্ট্রেলিয়ার চূড়ান্ত অ্যাশেজ টিম। সন্দেহ নেই ডাক পাবার আশায় মরিয়া হয়ে ভালো খেলার চেষ্টা করবেন সবাই।

গ্রায়েম হিক দ্বাদশ: জো বার্নস, ক্যামেরুন ব্যানক্রফট, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, ম্যাথু ওয়েড, মিচেল মার্শ, টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), মাইকেল নেসের, জেমস প্যাটিনসন, জ্যাকসন বার্ড, ক্রিস ট্রেমেইন ও নাথান লায়ন।

ব্রাড হ্যাডিন দ্বাদশ: ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, কার্টিস প্যাটারসন, ট্রাভিস হেড (অধিনায়ক), মার্নাস লেবুচাঙ্গে, উইল পুকোভস্কি, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, পিটার সিডল, জস হ্যাজেলউড ও জন হল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর