ওয়াটসনের পথ ধরে বিপিএলে মরগান-ডুমিনি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 05:53:49

দিন কয়েক আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নাম লিখিয়েছেন শেন ওয়াটসন। তার পথ ধরে এবার দেশের এ টি-টুয়েন্টি টুর্নামেন্টে পা রাখছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান ও দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার জেপি ডুমিনি।

বিপিএলে প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন মরগান। আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় বিপিএলে আইরিশ বংশোদ্ভূত এ তারকা ইংলিশ ক্রিকেটার মাঠ কাঁপাবেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। অন্যদিকে জেপি ডুমিনি যোগ দিয়েছেন বিপিএলের আরেক ফ্র্যাঞ্চাইজি রাজশাহী কিংসে।

২০১৬ সালে নিরাপত্তাহীনতার অজুহাতে বাংলাদেশ সফরে আসতে অপরাগতা প্রকাশ করেন মরগান। জুলাইতে ঢাকায় সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে উদ্বেগের কথা জানান তিনি। নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে মরগানের সঙ্গে অ্যালেক্স হেলসও ইংল্যান্ড দল থেকে নিজেকে প্রত্যাহার করে নেন।

১২৮.২৫ স্ট্রাইক-রেটে ২৬৮ টি-টুয়েন্টিতে ৫৬৫২ রানের মালিক মরগানের আগামী অ্যাসাইনমেন্ট ইউরো টি-টুয়েন্টি স্ল্যাম।

ইউরোপের এ আসরে তিনি প্রতিনিধিত্ব করবেন ডাবলিন ফ্র্যাঞ্চাইজিতে। পরে চলতি বছরের শেষ দিকে মরগান ঢাকায়  যোগ দিবেন বিশ্বকাপ ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে।

সদ্যই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ডুমিনি বিশ্বের শীর্ষ সারির টি-টুয়েন্টি লিগে নিয়মিতই খেলে যাচ্ছেন। কিন্তু বিপিএলে এখনো খেলা হয়নি তার।

২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ছয় ম্যাচে ৯০.০০ স্ট্রাইক-রেটে মাত্র ৩৬ রান করায় আইপিএলের ২০১৯ আসরে খেলার সুযোগ পাননি ডুমিনি। তবে তার সেরা সময়টা গেছে গত বছর পিএসএলে। ৩৫.৮৫ গড়ে করেন ২৫১ রান। সঙ্গে ছিল দুটি ফিফটি।

ডুমিনিকে দলে ভিড়িয়ে যারপরনাই উচ্ছ্বসিত রাজশাহী কিংস নিজেদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, ‘রাজশাহী কিংস ঘোষণা করে গর্বিত যে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডুমিনি এখন একজন কিং। ডুমিনি বাঁ-হাতি তারকা ব্যাটসম্যান, সঙ্গে কার্যকরী স্পিনার ও দুর্দান্ত ফিল্ডার। দক্ষিণ আফ্রিকার হয়ে ১৪ বছরের বেশি সময় ধরে খেলেছেন।’

এ সম্পর্কিত আরও খবর